শিরোনাম :

সিংড়ায় প্রতিপক্ষের ফালার আঘাতে কৃষকের মৃত্যু


সোমবার, ২ জানুয়ারি ২০১৭, ০৫:৫৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সিংড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের সিংড়া উপজেলার রাতাল গ্রামে প্রতিপক্ষের ফালার আঘাতে আহত কৃষক আব্দুর রশিদ (৫৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার ভোর ৪টার সময় তার মৃত্যু হয়। নিহত কৃষক আব্দুর রশিদ উপজেলার ইটালী ইউনিয়নের রাতাল গ্রামের মৃত অমেদ আলীর ছেলে। এ দিকে আব্দুর রশিদের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজনায় দু পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন মন্ডল জানান, উপজেলার ইটালী ইউনিয়নের রাতাল বাজারের পার্শ্বে একটি খাস জমির জায়গা নিয়ে কৃষক আব্দুর রশিদের সাথে একই গ্রামের আব্দুস সালাম ও ফরিদ হাজীর সাথে দীর্ঘদিন বিরোধ ছিল। এ নিয়ে গত কোরবানীর ঈদের আগের দিন প্রতিপক্ষরা আব্দুর রশিদকে মারপিট করলে মারাত্মক জখম হন। এই ঘটনায় থানায় মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

ওসি আরো জানান, মামলা করার পর থেকে আব্দুর রশিদকে প্রতিপক্ষরা মামলা তুলে নিতে বিভিন্ন সময়ে হুমকি ধামকি দিয়ে আসছিলেন এবং তার এক ভাইকেও মারপিট করা হয়।

তিনি বলেন, পুর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষরা গত শুক্রবার রাতে নিজ বসতঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় জানালা দিয়ে আব্দুর রশিদকে দেশীয় অস্ত্র ফালা (টেটা) বিদ্ধ করেন।

এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে তাকে রাজশাহী মেডিকেলে নেওয়া হলে অবস্থার অবনতি দেখা দেয়।

পরে রবিবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানানন্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। এই ঘটনায় থানায় এখনও কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরআই/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন