শিরোনাম :

বরিশালে ছাত্রলীগ সভাপতি’র বিরুদ্ধে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ


সোমবার, ৩০ মে ২০১৬, ১০:১২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে ছাত্রলীগ সভাপতি’র বিরুদ্ধে মামলার প্রতিবাদে সড়ক অবরোধ

বরিশাল প্রতিনিধি: বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রলীগ কর্মী রেজাউল করিম রেজা হত্যার ঘটনায় মহানগর ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে মামলা হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ছাত্রলীগের কর্মীরা।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর আমতলা জিরো পয়েন্টে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।এসময় প্রায় ৪০ মিনিট সড়ক অবরোধ করে রাখলে, শতশত যানবাহন আটকা পড়ে। এতে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা। পরবর্তীতে কোতোয়ালি থানা পুলিশের সাথে সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ’র মোবাইল বার্তার আশ্বাসে কর্মসূচি স্থগিত ঘোষণা করে বিক্ষোভকারীরা।

জানা গেছে, রোববার রাতে বরিশাল মহানগর পুলিশের কোতয়ালী মডেল থানার মামলাটি দায়ের করেন রেজার বড় ভাই রিয়াজ উদ্দিন। মামলায় ১৪ জনকে নামধারী আসামী করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা রয়েছে আরো ১০/১২ জন। নামধারী আসামীদের মধ্যে সাইদুল, জাহিদ, রাকিব, যুবলীগ কর্মী মেহেদী হাসান ওরফে বড় মেহেদী, ছোট মেহেদী, রুহুল ও মহানগর ছাত্রলীগের সভাপতি মো. জসীম উদ্দিন উল্লেখযোগ্য।

এদের মধ্যে রবিবার দিবাগত রাতে যুবলীগ কর্মী বড় মেহেদীকে ঢাকাগামী চলন্ত লঞ্চ থেকে আটক করেছে পুলিশ।

কোতয়ালী মডেল থানার ওসি আতাউর রহমান জানান, রোববার রাতে কালাম খান-১ লঞ্চ যোগে ঢাকায় পালিয়ে যাচ্ছিল মেহেদী। এসময় লঞ্চে দায়িত্বরত আনসার সদস্যরা বিষয়টি টের পেয়ে তাকে আটক করে। পরে কোতয়ালী পুলিশ স্পিডবোট যোগে কীর্তনখোলা নদীর বেলতলা এলাকায় গিয়ে লঞ্চ থেকে তাকে আটক করে। আটক মেহেদীকে হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার রাতে রেজাউল ইসলাম রেজা, মেহেদি হাসান ও আসাদুজ্জামান ফাহিম নামে তিন ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা। শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর রাতেই রেজার মৃত্যু হয়। এছাড়া জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আঃ রাজ্জাকের অনুসারীরা রাতে মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এসএ/এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন