শিরোনাম :

বরিশালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি


রবিবার, ৫ জুন ২০১৬, ০৪:১০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি

বরিশাল প্রতিনিধি: ‌‌‘বন্যপ্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাচায় দেশ’ এ শ্লোগানকে সামনে রেখে বিভাগীয় শহর বরিশালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে র‌্যালি ও আলোচনা সভা।

আজ সকাল নয়টায় সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বিভাগীয় কমিশনার মো. গাউসের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে এসে করে।

অশ্বিনী কুমার টাউন হলে বিভাগীয় পরিবেশ অধিদপ্তর পরিচালক সুকুমার বিশ্বাষ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন (অতিরিক্ত সচিব) বিভাগীয় কমিশনার মো. গাউস।

জেলা প্রশাসক ড. মো. গাজী সাইফুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বি এম কলেজ অধ্যক্ষ প্রফেসর স.ম. ইমানুল হাকিম, বি এম কলেজর মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাহমুদুল ইসলাম, বেসরকারি উন্নয়ন মূলক সংস্থা আভাষের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, অতিরিক্ত পুলিশ সুপার মো. আনিছুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে পরিবেশের উপর চিত্রাংকন প্রতিযোগীতায় অংশ নেয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন সুকুমার বিশ্বাষ সহ বিভিন্ন অতিথি বৃন্দ।

এর পূর্বে র‌্যালি শেষে টাউন হল চত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে দুই দিনব্যাপি মেলা ও অনুষ্ঠানের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. গাউস।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড, মো. গাজী সাইফুজ্জামান, সুকুমার বিশ্বাষ অতিরিক্ত জেলা প্রশাসক কাজী হোসনেয়ারা।

অশ্বিনী কুমার টাউন হলের মেলায় বারটি স্টলে বিভিন্ন পরিবেশ সম্মত পন্য উঠানো হয়েছে।

এসএ/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন