শিরোনাম :
   ১০টি ভবনের নকশা অনুমোদন দিল কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ    গণমানুষের সংগঠনে রূপান্তর করতে মাঠে ময়দানে ঝাঁপিয়ে পড়ুন    উসমানের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা    গৌরনদী ‍উপজেলায় শিক্ষার্থীদের হাত ধোঁয়া প্রদর্শন    বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানী    শেষ হলো ইলিশ শিকারের উপর নিষেধাজ্ঞা    উজিরপুর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু    বরিশালে জেলা আ. লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত    স্তন কর্তন, ধর্ষণ লজ্জাস্থানে কাঠ গুঁজে রোহিঙ্গা নারীদের রোমহর্ষক নির্যাতন     কিশোর বাতায়ন, এইচ ডি মিডিয়া ক্লাব ও বরিশাল ব্র্যান্ডিং বিষয়ক সংবাদ সম্মেলন

বরিশালে আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ


রবিবার, ১৩ আগস্ট ২০১৭, ০২:৪১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ

বরিশাল প্রতিনিধি: বরিশালের জজ আদালত প্রাঙ্গনে ষোড়শ সংশোধনী মামলার রায়ে অসাংবিধানিক ও অপ্রসাংগিক পর্যবেক্ষন, বঙ্গবন্দুকে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে এবং ওই সকল পর্যবেক্ষন বাতিলের দাবীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ বরিশাল জেলা কমিটি।

অপরদিকে সাবেক বিচারপতি খায়রুল হকের সরকারী চাকুরী থেকে পদত্যাগ,গ্রেপতার ও বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশাল জেলা কমিটি।

আজ দুপুর বারটায় বরিশাল ঐতিহ্যবাহী আইনজীবী সমিতি ভবন সম্মুখ থেকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড,তালুকদার মোঃ ইউনস ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সভাপতি সুপ্রিম কোর্ট বার আইনজীবী সমিতির সদস্য এ্যাড গোলাম আব্বাস চৌধুরী দুলালের নেতৃত্বে আদালত প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল করে। মিছিলটি আদালত প্রাঙ্গন পদক্ষিন করে পুনরায় আইনজীবী সমিতি ভবনের সামনে ফিরে এসে এক প্রতিবাদ সমাবেশ করে।

বরিশাল আইনজীবী সমিতির সভাপতি এ্যাড, সৈয়দ ওবায়দুল্লাহ সাজুর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে সংসদ সদস্য এ্যাড, তালুকদার মোঃ ইউনুস বলেন প্রধান বিচারপতি রায়ে একটি দল উৎসাহিত হয়ে মনে করেন তারা ক্ষমতায় এসে গেছে তাদের এস্বপ্ন কোনদিন পুরন হবেনা।

প্রধান বিচারপতির ষোড়শ সংশোধনী রায়ে যে অবাঞ্চিত কথা এসেছে তা বাতিল করা নহলে গন আন্দোলন করা হবে।

এসময় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগ সভাপতি ্্এ্যাড, গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারন সম্পাদক ্এ্যাড, একেএম জাহাঙ্গির, এ্যাড, দেলোয়ার হোসেন দিলু প্রমুখ।

এরপূর্বে বরিশাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবী সদস্যরা সাবেক বিচারপতি খায়রুল হকের পদত্যাগ,গ্রেপতার ও বিচারের দাবীতে আদালত প্রাঙ্গন থেকে এক বিক্ষোভ মিছিল বেড় করে এসময় আওয়ামী আইনজীবী সদস্যরা ও পুলিশ সদস্যরা যৌথ ভাবে বাধা প্রদান করার চেষ্ঠা করে এক প্রর্যায়ে বাধা অতিক্রম করে মিছিল নিয়ে রাস্তায় যাবার চেষ্ঠা করলে পুলিশ পুনরায় জজ আদালতের গেটের সামনে ব্যাড়িকেড দিয়ে আটকে দেয়। পরে সেখানে

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক এ্যাড, আলী আহম্মদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এ্যাড,আলী হায়দার বাবুল, জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড, আবুল কালাম শাহিন, কোতয়ালী বিএনপি সভাপতি এ্যাড, এনায়েত হোসেন বাচ্চু, এ্যাড, নাজিম উদ্দিন আহমেদ পান্না, বরিশাল আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড, মোখলেচুর রহমান বাচ্চু।

শামীম আহমেদ
বরিশাল
১৩-০৮-১৭

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন