শিরোনাম :

বরিশালে আইনজীবীদেপ পাল্টাপাল্টি সমাবেশ


বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭, ০৭:৩৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে আইনজীবীদেপ পাল্টাপাল্টি সমাবেশ

বরিশাল প্রতিনিধি: বাংলাদেশ আইন কমিশন চেয়ারম্যানের পদ থেকে সাবেক প্রধান বিচারপতি এবিএম খাইরুল হকের পদত্যাগ ও গ্রেফতারে দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বরিশাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

অপর দিকে প্রধান বিচারপতির দেয়া ষোড়শ সংশোধনী মামলার রায়ে সাংবিধানিক ও অপ্রসাংগিক পর্যবেক্ষন,বঙ্গবন্ধুকে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে এক প্রতিবাদ সমাবেশ করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

বৃস্পতিবার দুপুর ্একটায় জাতীয়তাবাদী অইনজীবী ফোরাম বরিশাল শহীদ আঃ রব ছেরনিয়াবাত আইনজীবী ভবন থেকে এক বিক্ষোভ ঝটিকা মিছিল বের করে মিছিলটি শহরের ফজলুল হক এ্যাভিনিউ সড়ক হয়ে আইনজীবী সমিতির নিজস্ব চেম্বার কার্যালয়ের সামনে এসে শেষ করে।

পরে তারা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক আহবায়ক এ্যাড.আলি আহম্মদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন এ্যাড. আলি হাযদার বাবুল, এ্যাড. এনায়েত হোসেন বাচ্চু, এ্যাড. আবুল কালাম আজাদ, এ্যাড. নাজিম উদ্দিন আহমেদ পান্না, এ্যাড. শাহ আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

এছাড়া বরিশাল আইনজীবী সমিতি ভবনের সামনে প্রতিবাদ সমাবেম করে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ বরিশাল জেলা কমিটি।

আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুসের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সুপ্রিম কোট বার সদস্য এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাবেক বার সভাপতি এ্যাড. আনিস উদ্দিন আহমেদ শহীদ, এ্যাড. আঃ রসিদ খান, এ্যাড. দেলোয়ার হোসেন দিলু, এ্যাড. মজিবর রহমান, এ্যাড. গোলাম মাসউদ বাবলু, এ্যাড. কায়ূম খান কায়ছার,এ্যাড গোলাম সরোয়ার রাজিব, এ্যাড. রফিকুল ইসলাম ঝন্টু, এ্যাড. আতিকুর রহমান জুয়েল প্রমুখ। 

এখানে বক্তরা বলেন প্রধান বিচারপতি যে রায় দিয়েছন তা বাতিল করতে হবে। এছাড়া কেহ যদি আইনের নামে অরাজগতা করার চেষ্ঠা করে তাদের কঠোর হাতে দমন করা হবে বলে সতর্ক করে দেন।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন