শিরোনাম :

বরিশালে হেলথ ক্যাম্প উদ্বোধন


বুধবার, ২৩ আগস্ট ২০১৭, ০২:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে হেলথ ক্যাম্প উদ্বোধন

বরিশাল প্রতিনিধি: বরিশালে “কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তায় তহবিল”কর্মসুচির আওতায় “হেলথ ক্যাম্প ২০১৭ উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসনের সহযোগীতায় ও মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল অফিসের আয়োজনে হেলথ ক্যাম্পের উদ্বোধন ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।

আজ সকাল ১১টায় অশ্বিনী কুমার টাউন হলে এই হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ(হিরন)।

জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে হেলথ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ(হিরন) বলেন আমাদের সমাজে এক সময়ে বাল্য বিবাহ ছিল একটা অভিশাপ। আমাদের দেশের মেয়েদের বিয়ের বয়সের আগেই তারা মা হচ্ছেন।

আমরা দেশে এখনও পুরোপুরি শতভাগ বাল্য বিবাহ প্রতিরোধ করতে পারি নাই এখনও নদী ভাংগন এলাকা ও চরঞ্চলের কিছু এলাকায় বাল্য বিবাহ হচ্ছে সকলের প্রচেষ্ঠায় তাও থাকবেনা।

তিনি আরো বলেন জাতীর পিতা বঙ্গবন্ধু স্বপ্ন ছিল একটি সোনার বাংলা দেশের মানুষকে উপহার দেয়া। আমাদের সেই সোনার বাংলা গড়তে হলে চাই সোনার ছেলে।

সোনার ছেলে গড়তে হলে মায়েদের মুখ্য ভূমিকা পালন করার পাশাপাশি পারিবারিক মুল্যবোধ সচেতন করার জন্য পরিবারের সকল সদস্যকে দায়ীত্ব পালন করার আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল সিটি কর্পোশেনের নির্বাহী কর্মকর্তা ওয়াহেদুজ্জামান,পরিবার পরিকল্পনা বরিশাল বিভাগীয় উপ-পরিচালক ডাঃ তৈয়বুর রহমান, বিসিসি প্যানেল মেয়র আলহাজ কেএম শহিদুল্লাহ,বরিশাল জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাসিদা বেগম,সমাজ সেবিকা ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কহিনুর বেগম।

পরে প্রধান অতিথি সংসদ জেবুন্নেছ আফরোজ মায়েদের হাতে ফ্রি ঔষদ দিয়ে হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন।

বরিশাল নগরীর ত্রিশটি ওয়ার্ডের এক হাজার পাঁচ শত গর্ভবতী মা সহ দুই বছরের শিশুদের ফ্রি চিকিৎসা সহ ঔষদ প্রদান করা হয়।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন