শিরোনাম :
   জাগো বাংলাতে সাংবাদিকতায় চাকরির সুযোগ    ইরানকে নিয়ে সমালোচনার কড়া জবাব দিলেন হাসান রুহানি    রোহিঙ্গা সংকট: নিরাপত্তা পরিষদকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান    সু চিকে ‘যুদ্ধাপরাধী’ হিসেবে ফৌজদারি আদালতের কাঠগড়ায় দাঁড় করানোর সুপারিশ    আজকের রাশিফল: ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০১৭    নিজেদের মাঠে বেটিসের কাছে হেরে গেল রিয়াল মাদ্রিদ    মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা উচিত: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান    রোহিঙ্গাদের সহায়তায় ২৬২ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র    রোহিঙ্গা হত্যার প্রতিবাদে বরিশালে ধ্রুবতারার মানববন্ধন অনুষ্ঠিত    সাপাহারে বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাগুলো  দ্রুত সংস্কারের দাবী এলাকাবাসীর 

বরিশাল অমৃত লাল দে মহাবিদ্যালয় কৃর্তি শিক্ষার্থীদের সংবর্ধনা


শনিবার, ২৬ আগস্ট ২০১৭, ০৪:৩৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশাল অমৃত লাল দে মহাবিদ্যালয় কৃর্তি শিক্ষার্থীদের সংবর্ধনা

বরিশাল প্রতিনিধি: বরিশাল অমৃত লাল দে মহাবিদ্যালয়ে কৃর্তি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশের প্রধান অতিথি অমৃত লাল দে মহাবিদ্যালয়ের গভানিং বডিৃর সভাপতি ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান কৃর্তি শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্যেশে বলেন বিদেশে আমাদের মত সার্টিফিকেটের জন্য প্রতিযোগীতা করেনা তারা লড়াই করে নৈতিকতার জন্য একারনেই আজ তারা আমাদের চেয়ে এগিয়ে।

ছেলে-মেয়েদের শিক্ষিত মানুষ করলে চলবেনা তাদেরকে সত্যিকারের মানুষ করতে হবে। জেলা প্রশাসক শিক্ষার্থীদের বলেন শুধু পড়া নয় থাকতে হবে স্বপ্ন, আকাংক্ষা,পরিকল্পনা ও ইচ্ছা এই চারটি কথা মনে ধারন করে যে শিক্ষার্থী চলবে সেফলতার মুখ দেখবেই।

কঠোর পরিশ্রম ছাড়া জীবনে কোন কিছুই আসবে না। আমাদের ছেলে-মেয়েদেরকে সুস্থ সংস্কৃতিক,খেলাধুলা ও বিনোদন কেড়ে নিয়েছে ফেইসবুক ।

তিনি অভিভাবকদের বলেন সন্তানদের প্রতি সুদৃষ্ঠি দেয়ার আহবান জানান শুধু কোচিং করালেই চলবেনা তাদের ভিতর সুস্থ মানসিক বিকাশ তৈরী করতে হবে।

আজ অমৃত লাল দে মহাবিদ্যালয়ে কলেজ অধ্যক্ষ সুভাষ চন্দ্র পালের সভাপতিত্বে অভিভাবক সমাবেশ ও কৃতিৃ শিক্ষার্থীদে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অমৃত লাল দে মহাবিদ্যালয়ের পরিচালনা পরিষদ প্রতিষ্ঠাতা সদস্য বিজয় কৃষ্ণ দে, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি শিক্ষা) আবুল কালাম তালুকদার,সদস্য এ্যাড, ফনি ভূষন দে, এ্যাড, সামসুল আরেফিন।

এসময় কলেজের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষকরাও অভিভাবকদের প্রতি আহবান জানিয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন।

নিজের অনুভতি জানিয়ে বক্তব্য রাখেন বিজ্ঞান বিভাগের কৃর্তি শিক্ষার্থী কান্তা দাশ।

এবছর অমৃত লাল দে মহাবিদ্যালয় তিন বিভাগ থেকে ৬১ জন কৃর্তি শিক্ষর্থীদের হাতে ক্রেস্ট ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ব জীবনী বই তুলে দিয়ে সংবর্ধনা জানান জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।

উল্লেখ্য নগরীর অমৃত লাল দে সড়কে ১৯৯২ সালের ২২ই এপ্রিল বরিশালের দানবীর খ্যাত অমৃত লাল দে কর্মই ধর্ম আদর্শ নিয়ে কলেজটি প্রতিষ্ঠা করেন।

দীর্ঘ ২৫ বছরে অমৃত লাল দে মহাবিদ্যালয় থেকে অনেক মেধাবী শিক্ষার্থী এখান থেকে বের হয়ে তারা দেশের বিভিন্ন স্থানে শিক্ষার আলো আলোকিত করে যাচ্ছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন