শিরোনাম :

ঈদে বরিশালের রাজনৈতিক কর্মীরা হতাশ!


শুক্রবার, ১ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঈদে বরিশালের রাজনৈতিক কর্মীরা হতাশ!

বরিশাল প্রতিনিধি: রাত পোহালেই পবিত্র ঈদ-উল-আযহা। এবারের ঈদে আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের হতাশ করেছেন তাদের রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীরা। অধিকাংশ দলের নেতাকর্মীরা এখনও নির্বাচনী এলাকায় ফেরেননি।

খোঁজ নিয়ে জানা গেছে, এবারের ঈদে জেলা আওয়ামীলীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সাংসদ আবুল হাসানাত আবদুল্লাহ, বিএনপির সাবেক এমপি ও সম্ভাব্য প্রার্থী জহির উদ্দিন স্বপন, বিএনপির কেন্দ্রীয় সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, আকন কুদ্দুসুর রহমান, এ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম স্বজল, এসএম মনির-উজ জামান মনিরও এখন পর্যন্ত এলাকায় আসেননি। জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও সম্ভাব্য প্রার্থী এ্যাডভোকেট সেকেন্দার আলী সেরনিয়াবাত রয়েছেন ঢাকায়। তিনি কোন ঈদেতো নয়ই কখনোই কোন নেতাকর্মীদের খোঁজ নেন না বলে অভিযোগ করেছেন দলের স্থানীয় নেতারা।

আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগের সমন্বয়ক আবু সালেহ লিটন জানান, চিকিৎসার জন্য এমপি আবুল হাসানাত আবদুল্লাহ মালয়েশিয়া অবস্থান করছেন। এ কারণে এবার তিনি নিজ এলাকায় ঈদ করতে পারছেন না। তবে নেতাকর্মীদের দেখ ভাল করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য এমপি ফোনে তাকে নির্দেশনা দিয়েছেন। বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন জানান, ঈদের দিন তিনি তার বাবা ও মায়ের কবর জিয়ারত করে দলীয় নেতাকর্মীদের নিয়ে পৈত্রিক ভিটায় ঈদ উদ্যাপন করবেন। বিএনপির কেন্দ্রীয় নেতা আকন কুদ্দুসুর রহমান জানান, সরকার বিরোধী আন্দোলনে আগৈলঝাড়া থানায় গাড়ি পোড়া একটি মামলা এজাহারে তার নাম না থাকলেও চার্জশীট তাকে হুকুমের আসামী করা হয়েছে। এছাড়াও গৌরনদী ও বরিশাল এয়ারপোর্ট থানায় তার বিরুদ্ধে মামলা থাকায় ইচ্ছে থাকলেও আইনগত সমস্যার কারণে দলীয় নেতাকর্মীদের সাথে প্রকাশ্যে তিনি দেখা করতে নিজ এলাকায় আসতে পারছেন না। তারপরেও নেতাকর্মীদের সাথে ঈদের দিন তার সাক্ষাত হবে বলেও তিনি উল্লেখ করেন। কেন্দ্রীয় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান ঈদের দিন এলাকায় আসবেন বলে জানিয়েছেন তার পারিবারিক সূত্র।

তবে তাও নিশ্চিত নয়। উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সরদার হারুন রানা জানান, তার দলের কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট সেকেন্দার আলী এলাকায় আসার কোন খবর তারা জানেন না। তিনি নেতাকর্মীদের সাথে কোন ঈদে তো নয়ই সারা বছরেও কোন যোগাযোগ না রাখায় স্থানীয় নেতাকর্মীরা তার ওপর চরম ক্ষুব্ধ। সূত্রে আরও জানা গেছে, বরিশালের ছয়টি নির্বাচনী এলাকার অধিকাংশ দলের সম্ভাব্য প্রার্থীরা এবার ঈদে নিজ এলাকায় আসছেন না। নেতাকর্মীদের প্রত্যাশা ছিল নির্বাচনের আগে ঈদ উপলক্ষে অন্তত নেতাদের সাথে নিয়ে তারা ঈদ উদ্যাপন করতে পারবেন। কিন্তু তা না হওয়ায় চরম হতাশ হয়েছেন নেতাকর্মীরা।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন