শিরোনাম :

বরিশালে বিএনপি নেতা ও পুলিশের মধ্যে ধস্তাধস্তি, মিছিল পন্ড


বুধবার, ১১ অক্টোবর ২০১৭, ০৪:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে বিএনপি নেতা ও পুলিশের মধ্যে ধস্তাধস্তি, মিছিল পন্ড

বরিশাল প্রতিনিধি: বিএনপি চেয়ারপারর্সন ও সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার গ্রেপতারী পরোয়ানা জারী করার প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবীতে বরিশাল দক্ষিন জেলা ও উত্তর জেলা সহ মহানগর বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা প্রদান করা হলে পুলিশের সাথে মহিলা ও পুরুষ নেতা-কর্মীদের মধ্যে ধস্তাধস্তির মধ্যে দিয়ে মিছিল পন্ড হয়ে গেছে।

আজ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে অশ্বিনী কুমার টাউন হলের সামনে বরিশাল দক্ষিন জেলা ও উত্তর জেলা বিএনপি যৌথ ভাবে এক প্রতিবাদ সভা করে।

কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য উত্তর জেলা বিএনপি সভাপতি সাবেক সংসদ সদ্য মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় মেজবা উদ্দিন ফরহাদ বলেন বর্তমান ভোটার বিহীন অবৈধ সরকার দেশের বিচার বিভাগকে কুক্ষিত করে রেখেছে তাদের কথামত আদালত ন্যায় বিচার করতে পারছেনা।

উচ্চ আদালতের প্রধান বিচারপতি আজ ন্যায় বিচার করার অপরাধে তাকে জোড় পূর্বক ক্যান্সার এর রোগি বানিয়ে দেশের বাহিরে পাঠিয়ে দেয়ার চেষ্ঠা করছে।

অভিলম্বে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্বে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা সহ গ্রেপতারী পরোয়ানার আদেশ বাতিল করা নাহলে কঠোর আন্দোলনে যেতে বিএনপিকে বাধ্য না করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাড.আবুল কালাম শাহিন,কোতয়ালী বিএনপি সভাপতি এ্যাড.এনায়েত হোসেন বাচ্চু,কোতয়ালী বিএনপি সিনিয়র সহ-সভাপতি আনোয়ার হোসেন লাবুু,মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন,মুলাদী উপজেলা বিএনপি যুগ্ন সম্পাদক এ্যাড.তরিকুল ইসলাম দিপু,উত্তর জেলা মুক্তিযুদ্বা প্রজন্ম দলের আহবায়ক এ্যাড.জাহিদুর রহমান পান্না,কোতয়ালী বিএনপি সহ-সভাপতি আরহাজ নুরুল আমিন,জেলা স্বেচ্চাসেবক দলের যুগ্ন আহবায়ক মাহাবুবুর রহমান পিন্টু,বাখেরগঞ্জ উপজেলা বিএনপি সম্পাদক নাসির হাওলাদার,বানারীপাড়া বিএনপি সম্পাদক রিয়াজ মৃধা ও বরিশাল কোতয়ালী যুবদল সভাপতি কবীর হোসেন,জেলা ছাত্রদল যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম সুজন।

পড়ে এক বিক্ষোভ মিছিল নিয়ে বেড় হবার চেষ্ঠা করলে পুলিশ টাউন হলের গেটের সামনে আসার আগেই বাধা প্রধান করে পন্ড করে দেয়।

অপরদিকে জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে মহানগর বিএনপি কেন্দ্রীয় একই কর্মসূচি পালন করা উপলক্ষে এক প্রতিবাদ সভা করে।

মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রফিক আহমেদ রুনু সরদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার,কেন্দ্রীয় শ্রমীক দল সহ-সভাপতি এম জি ফারুক,মহানগর মহিলাদল নেত্রী প্যানেল মেয়র তাসলিমা কালাম পলি,শামীমা আকবর,কেন্দ্রীয় ছাত্রদল সহ-সম্পাদক আফরোজা খানম নারিন,খন্দকার আবুল হোসেন লিমন,কামরুল হাসান রতন,আলাউদ্দিন আহমেদ,সাজ্জাদ হোসেন প্রমুখ।

পড়ে এক বিক্ষোভ মিছিল বেড় করে মিছিলটি টাউন হলের পুলিশ বক্সের সামনে আসলে পুলিশ বাধা প্রদান করে এসময় মিছিল কারীরা পুলিশের ব্যাড়িকেড ভাঙ্গার ব্যাপক চেষ্ঠা এক প্রর্যায়ে মহিলা কর্মীদের সাথে মহিলা পুলিশের সাথে ধাক্কাতি অনেক মহিলা নেত্রীর বস্ত্রহরনের মত ঘটনার জন্ম দেয়।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন