শিরোনাম :

বরিশালের গৌরনদীতে ২ দিন ব্যাপি আয়কর ক্যাম্পের উদ্বোধন


সোমবার, ১৬ অক্টোবর ২০১৭, ০৪:০৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালের গৌরনদীতে ২ দিন ব্যাপি আয়কর ক্যাম্পের উদ্বোধন

 বরিশাল প্রতিনিধি: বরিশাল জেলার গৌরনদী উপজেলায় ২ দিন ব্যাপি আয়কর ক্যাম্পে ও উদ্বুদ্ধ করণ মেলার উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকাল ১১টায় বরিশাল কর অঞ্চল (৯) সার্কেলের আয়োজনে উপজেলা মিলনায়তন সভা হল রুমে আয়কর ক্যাম্প ও উদ্বুদ্ব করন বিষয়ের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি বরিশাল কর অঞ্চল প্রধান (অতিরিক্ত সচিব) মোঃ জাহিদ হাসান বলেন আমাদের দেশে আশি লক্ষ করদাতাদের মধ্যে আমরা মাত্র ষোল লক্ষ করদাতা তাদের কর প্রদান করছেন।

আমাদের করদাতা যদি সঠিক ভাবে কর প্রদান করতেন তাহলে আমাদের দেশের সরকারকে বাহিরের কারো কাছ থেকে ঋন গ্রহন করার প্রয়োজন হতনা।

আমাদের প্রধান মন্ত্রী জনসাধারনের কর প্রদান করার টাকা দিয়ে নিজস্ব অর্থায়নে দক্ষিনাঞ্চলের উন্নয়নের মাইলফলক পদ্বাসেতু নির্মান করছেন। প্রধান মন্ত্রী শুধু পদ্মা সেতু নির্মাণ কাজে হাত দেয়নি তিনি হাত দিয়েছে গোঠা দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য চলছে পায়রা বন্দরের কাজ একাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের ভাগ্য দুয়ার খুলে যাবে। তাই দেম ও আপনাদের উন্নয়নের জন্য সরকারকে সঠিক সময়ে কর প্রদান করার জন্য আহবা জানান।

প্রান্তিক করদাতাদের কষ্ঠ করে জেলা শহরে যেতে না হয় সেজন্য কর অঞ্চলের কর্মকর্তারা প্রতিটি উপজেলা এলাকায় আমাদের কার্যক্রম বৃদ্বি করা হচ্ছে।তিনি আরো বলেন বর্তমান সরকারের সময়ে বেশী উন্নয়ন হচ্ছে আপনাদের করের রাজস্ব টাকায় শষ্য ভান্ডারের দেশ বরিশাল আরো এগিয়ে যাবে।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল চেম্বার্স অব কমার্স সভাপতি ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আরহাজ সাইদুর রহমান রিন্টু,গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান হারিছ তিনি বলেন আমাদের বিগত দারীদ্রতা ছাড়িয়ে দেশের আজ গুড়ে দাড়িয়ে স্বাভলম্বি হচ্ছে আমাদের দেশের মানুষের মাথা পিছ আয় পনেরো শ’ ডলার।

আমাদের প্রতিটি নাগরীকের উচিত দেশের উন্নয়নের জন্য সকল নাগরীককে কর দেয়ার কাজে অংশ গ্রহন করার আহবান করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম মর্তুজা খান, বরিশাল যুগ্ন কর কমিশনার মোঃ আবুল বাসার আকন, টরকি বন্দর সমিতির সভাপতি এইচ এম হারুনর রসিদ।

অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী কর কমিশনার মেহেদী মাসুদ ফয়সাল ও বিদ্যুৎ সিকদার।

অনুষ্ঠানে ষোল জন প্রন্তিক করদাতাদের মাঝে সনদ প্রদান করা হয়। পড়ে অনুষ্ঠানে একদল শিশু শিল্পিদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বরিশাল কর অঞ্চল বিবাগ।

এর পর্বে বেলুন ফেষ্ঠুন ও ফিতা কেটে ২ দিন ব্যাপি আয়কর ক্যাম্প ও উদ্বুদ্ধ করন মেলার উদ্বোধন করেন বরিশাল চেম্বার্স অব কমার্স সভাপতি সাইদুর রহমান রিন্টু, গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান হারিছ।

উল্লেখ্য, বরিশাল জেলা শহরের বাহিরে গৌরনদী উপজেলায় আয়করের বিষয় নিয়ে একটি মেলার আয়োজন করা হয়েছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন