শিরোনাম :

বরিশালে ব্যাটারি রিক্সা শ্রমীকদের গণ অনশন কর্মসূচি


মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭, ০৩:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে ব্যাটারি রিক্সা শ্রমীকদের গণ অনশন কর্মসূচি

বরিশাল প্রতিনিধি: অবিলম্বে আটককৃত ব্যাটারি রিক্্রা ছেড়ে দিয়ে শ্রমীক পরিবারকে বাঁচাও ও প্রয়োজনীয় নীতিমালা প্রনয়নের মাধ্যমে ব্যাটারি চালিত রিক্সা চলাচলের অনুমতি প্রদান অন্যথায় বিকল্প কর্মসংস্থানের ব্যাবস্থা না করে রিক্সা উচ্ছেদ করা চলবে না এ দাবী করে গণ অনশন কর্মসূচি পালন করেছে ব্যাটারি চালিত রিক্সা শ্রমিক-মালিক সংগ্রম কমিটি।

মঙ্গলবার সকাল থেকে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে রৌদ্র উপেক্ষা করে কয়েকশত শ্রমীক ও মলিক সদস্যরা বিভিন্ন দাবী জানিয়ে ব্যানার ফেস্টুন নিয়ে কর্মসূচি পালন করে।

রিক্্রা মালিক সমিতির আহবায়ক শাহজাহান মিস্ত্রির সভাপতিত্বে গণ অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগ কেন্দ্রীয় কমিটি সম্পাদক মন্ডলির সদস্য অধ্যাপক আঃ ছাত্তার,বরিশাল সমাজতান্ত্রিক দল বাসদ সমন্বয়ক ইমরান হাবীব রুমন, বরিশাল নৌযান শ্রমীক ফেডারেশনের সভাপতি আবুর হাসেম মাস্টার, মোঃ বাবুল তালুকদার, রুস্তুম আলি হাওলাদার, শহিদুল ইসলাম, মোঃ মহসিন ।

এসময় তারা বলেন ব্যাটারি চালিত রিক্সা দেশের অন্র সকল সিটি শহরে চলাচল করতে পারছে তা হলে বরিশালে কেন চলতে পারবেনা

অপরদিকে গত ২৭দিন যাবত এই ব্যাটারি চালিত রিক্সা গুলো আটক করার ফলে পরিবার-পরিজন নিয়ে না খেয়ে জীবন-যাপন করছে। অন্যদিকে লোনের কিস্তির টাকার জন্য আত্ব গোপন করে থাকতে হচ্ছে।

পরে ডিসি ট্রাফিক উত্তম কুমার পালের আশ্বাসের পরিপেক্ষিতে তারা গন অনশন কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন