শিরোনাম :

বরিশালে আয়কর মেলায় রাজস্ব আদায় ৬ কোটি ২০ লাখ


মঙ্গলবার, ৭ নভেম্বর ২০১৭, ০৬:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে আয়কর মেলায় রাজস্ব আদায় ৬ কোটি ২০ লাখ

বরিশাল প্রতিনিধি: “সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই, সমৃদ্বির সোনালী দিন আনতে হলে আয়কর দিন প্রধান মন্ত্রীর এ শ্লোগানকে সামনে রেখে বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে আয়োজিত সপ্তাহব্যাপী আয়কর মেলা থেকে রাজস্ব আদায়ে শতভাগ সফলতার সাফল্য অর্জন করেছে বরিশাল কর অঞ্চল দপ্তর।

চলতি সপ্তাহের আয়কর মেলায় গত এক সপ্তাহে কর বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা এক লক্ষ দুই হাজার আট শত চৌত্রিশ জনকে সেবা প্রদান করেছে।

এসময়ের মধ্যে করদাতারা রিটার্ন দিয়েছে দশ হাজারের উপরে।সে ই সাথে নতুন করদাতা কর বিভাগে অন্তভূক্ত হয়েছে এক হাজারেরও বেশী। ছয় কোটি টাকার রাজস্ব আদায়ের টার্গেট নিয়ে আয়োজিত সপ্তাহব্যাপী মেলায় তা অতিক্রম করে সফলতার পরিচয় দিয়েছে বরিশাল কর অঞ্চল বিভাগ। রাজস্ব আদায়ে হয়েছে ছয় কোটি বিশ লক্ষ উন পঞ্চাশ হাজার টাকা।

আজ বিকালে অশ্বিনী কুমার টাউন হল আয়কর মেলা প্রাঙ্গনে এক সংবাদ সম্মেলনে বরিশার কর অঞ্চল প্রধান(অতিরিক্ত সচিব) মোহাম্মদ জাহিদ হাসান এ তথ্য প্রদান করে।

তিনি বলেন যে তথ্য প্রদান করা হয়েছে তা আজ বিকাল চারটা পর্যন্ত হাতে যেহেত আরো এক ঘন্টা সময় রয়েছে একই সাথে মেলা স্থানে এখনো কয়েকশত করদাতাদের সেবা প্রদান করা হচ্ছে সেখানে হয়ত আরো অর্থের পরিমান সাত কোটিতে এসে দাড়াবার আশা প্রকাশ করছেন।

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকন,যুগ্ন কর কমিশনার নাইমুর রসুল,কাস্টমর্স ভ্যাট কর্মকতা নেয়ামুর হাসান ও সহকারী কর কমিশনার (প্রশাসন) মেহেদী মাসুদ ফয়সাল।

কর অঞ্চল প্রধান মোহাম্মদ জাহিদ হাসান আরো বলেন গত বছর আয়কর মেলা থেকে রাজস্ব আদায় হয়েছিল চার কোটি বেরাশী লক্ষ টাকা।

এবছর তারা ছয়কোটি টাকা রাজস্ব আদায়ের টার্গেট নিয়ে মেলার আয়োজন করেছে সেখানে টার্গেট অতিক্রম করা প্রসঙ্গে বলেন জন সাধারন আগের চেয়ে অনেক সচেতন হয়েছে।

বিগত দিনের চেয়ে এবারের মেলায় চাকুরীজীবী,ব্যাবসায়ী,বিভিন্ন পেশার সাথে জড়িত অর্থ স্বাভলম্বি সহ অনেক শিক্ষার্থীরাও আয়কর দিয়েছে।

আয়কর বিভাগ জন সাধারনের কাছে শোষক নয় আমরা তাদের সেবক হয়ে কাজ করছি। দেশের উন্নয়নের জন্য সচেতন প্রতিটি নাগরীকের আয়কর দেয়া প্রয়োজন।

মেলার শেষ দিনেও অশ্বিনী কুমার টাউন হলে করদাদাতাদের ছিল উপছে পড়া ভীড় যা নির্ধারিত শেষ সমযে অনেকেই তাদের মেলার মাধ্যমে কর পরিশোধ করতে পারবে কিনা তা নিয়ে রয়েছে সন্দ্রেহ।

আজ কর অঞ্চলের আয়োজনে বরিশাল সহ বিভাগের ছয় জেলা থেকে দীর্ঘমেয়াদি, সর্বোচ্চ করদাতা ও কর পরিবারের মধ্য থেকে পাঁচ পঞ্চাশ জনকে সেরা করদাতা সম্মাননা প্রদান করা হবে।

সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বরিশাল সদর সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ (এমপি),বিশেষ অতিথি থাকবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আলম,অতিরিক্ত ডি.আই.জি মোঃ আকরাম হোসেন ও বরিশাল চেম্বার্স অব কমার্স সভাপতি ও বরিশাল সদর উপজেলা চেয়াম্যান আলহাজ সাইদুর রহমান রিন্টু।

এসএ/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন