শিরোনাম :

দার্শনিক আরজ আলী স্মৃতি যাদুঘর উদ্বোধন করলেন পুলিশ কমিশনার


বুধবার, ২০ ডিসেম্বর ২০১৭, ০৫:০৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দার্শনিক আরজ আলী স্মৃতি যাদুঘর উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

বরিশাল প্রতিনিধি: বরিশালের শহরতলী লামচরি চরবাড়িয়া ইউনিয়নের মধ্য লামচরি গ্রামের নিজ নিজ ভাবে স্ব শিক্ষিত দার্শনিক কবি আরজ আলী মাতুব্বরের স্মৃর্তি যাদুঘর নির্মান কাজের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন।

মঙ্গবার বিকালে এ কাজের ফলক উম্মোচন ও দোয়া-মোনাজাতের মাধ্যমে উদ্বোধন করা হয়।

চরবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহতাব হোসেন সুরুজের সভাপতিত্বে উদ্বোধন কালে প্রধান অতিথি পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন বলেন আরজ আলী মাতুব্বরের জমি টুকু বিভিন্ন ভাবে নিজস্ব লোকেরা কেড়ে নিলেও তিনি একদম দমে যাননি। অনেকে তাকে কমিউনিস্ট ধারার লোক বলা সহ ধর্ম বিরোধী বলে প্রচার করেছে আরজ আলী মাতুব্বর কখনো ধর্ম বিরোধী ধারার লোক ছিলেন না। আরজ আলী মাতুব্বর ধর্ম নিয়ে পড়াশুনা পর্যন্ত করেছে।

তিনি আরো বলেন আরজ আলী মাতুব্বর স্মৃতি পাঠাগার ও যাদুঘড় নিমান হলে শুধু দেশের মানুষ নয় বাহির থেকেও এ গ্রামের মাঠিতে বিভিন্ন মানুষের পদচারনা বেড়ে যাবে ছড়িয়ে পড়বে চরবাড়িয়া গ্রামের নাম। পরে তিনি আরজ আলী মাতুব্বরের একটি কবিতা আবৃতি পাঠ করেন। আরজ আলী মাতুব্বরের সৃষ্ঠ সংরক্ষনের করার জন্য গ্রামবাসী সহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আরজ আলী মাতুব্বর গবেষক বিশিস্ট কলম সৈনিক আয়ূব হোসেন,বিশিস্ট শিল্পপতি সমাজ সেবক রফিকুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন (উত্তর) উপ-পুলিশ কমিশনার মোঃ হাবিবুর রহমান,সহকারী পুলিশ কমিশনার ( কাউনিয়া থানা) শাহনাজ পারভীন,সহকারী পুলিশ কমিশনার অপু সরোয়ার, সাংবাদিক জুয়েল রানা প্রমুখ।

এর পূর্বে পুলিশ কমিশনার এস এম রুহুল আমিনকে ফুলের শুভেচ্ছা জানান স্থানীয় চেয়ারম্যন মাহতাব হোসেন সুরুজ। পরে তিনি দার্শনিক কবি আরজ আলী মাতুব্বরের রেখে যাওয়া সেই ভাঙ্গাচুড়া ঘড়টি ঘুড়ে দেখেন।

জানা গেছে আরজ আলী মাতুব্বরের স্মুর্তি ধরে রাখতে তার রেখে যাওয়া ঘড়টির আদলে নতুন করে ঘড় নির্মানকরে করা হবে আরজ আলী স্মৃর্তি পাঠাগার ও যাদুঘর নির্মানের উদ্যোগ গ্রহন করেছে বরিশালের সনাম ধন্য পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন।

সেই সাথে পুলিশ কমিশনার রুহুল আমিনকে সহযোগীতা করার জন্য তার পাশে সে দাড়িয়েছে তারই বন্ধু বিশিস্ট শিল্পপতি সমাজ সেবক রফিকুল ইসলাম।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন