শিরোনাম :

বিএমএ বিনা প্রতিদ্বন্দিতায় স্বাচিপ প্যানেল বিজয়ী


রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭, ০৩:০৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিএমএ বিনা প্রতিদ্বন্দিতায় স্বাচিপ প্যানেল বিজয়ী

বরিশাল প্রতিনিধি: বাংলাদেশে মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) বরিশাল জেলা শাখায় নির্বাচন ছাড়াই বিনা প্রতিদ্বন্দিতায় বিজয় হয়েছেন ক্ষমতাশীন আওয়ামী লীগ সমর্থিত স্বাধিনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) প্যানেল।

এবারেও সভাপতি নির্বাচিত হয়েছেন ডাঃ মোঃ ইসতিয়াক হোসেন ও সাধারণ সম্পাদক পদে বহাল থাকছেন ডাঃ মোঃ মনিরুজ্জামান শাহিন।

আজ রোববার বেলা ১২ টায় মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষনা দেন প্রধান নির্বাচন কমিশনার আধ্যাপক ডাঃ মানবেন্দ সরকার।

তিনি বলেন, বাংলাদেশে মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) ২০১৮-১৯ এর কার্যনির্বহী পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন ডাঃ মোঃ ইসতিয়াক হোসেন। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন জেলা পরিবার পরিকল্পনা অফিসের উপ-পরিচালক ডাঃ মোঃ তৈয়বুর রহমান ও শের-ই বাংলা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ সৈয়দ মাকসুমুল হক। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সহযোগী অধ্যাপক ডাঃ মো. মনিরুজ্জামান শাহিন। এছাড়া যুগ্ম সম্পাদক হয়েছেন ডাঃ এ.জে.এম. এমরুল কায়েস, সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ মাসরেফুল ইসলাম সৈকত, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডাঃ শাহ মোঃ ফজলে রহমান খান, দপ্তর সম্পাদক ডাঃ সোভন বাড়ৈ, প্রচার ও জনসংযোগ সম্পাদক ডাঃ সাইফুল ইসলাম, সমাজ কল্যান সম্পাদক ডাঃ এমডি জাহিদ হাসান, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক ডাঃ সিরিন সাবিহা তন্নি, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক ডাঃ এমডি বক্তিয়ার আল মামুন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন ডাঃ মুঃ কামরুল হাসান সেলিম, ডাঃ হাওয়া আখতার জাহান, ডাঃ শিখা রানী সাহা, ডাঃ এসএম সারওয়ার, ডাঃ বিপ¬ব কুমার দাস, ডাঃ মাহবুব মোর্শেদ রানা, ডাঃ সুদিপ কুমার হালদার, ডাঃ নূরুন্নবী তুহিন, ডাঃ নাহিদ হাসান ও ডাঃ মোঃ মশিউর রহমান।

নির্বাচন কমিশনার ডাঃ মানবেন্দ সরকার আরো বলেন, এ বছরের নির্বাচনে শুধুমাত্র একটি প্যানেল মনোনয়ন পত্র দাখিল করেছেন। গত ১৭ ডিসেম্বর স্বাধীনতা চিকিৎসক পরিষদের পক্ষ থেকে সাধারণ সম্পাদক পদ ব্যথিত প্রতিটি পদে একাধিক মনোনয়ন পত্র জমা পরে। ওই দিন এই প্যানেল থেকেই ২৩টি পদের বিপরীতে ৪৭টি মনোনয়ন পত্র জমা হয়েছিলো। ২৩ ডিসেম্বর ২৪ মনোনয়ন পত্র প্রত্যহার করে নেয় স্বাচিপ। ফলে প্রতিটি একক প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয়েছেন বলে তিনি ঘোষনা দেন।

উলে¬খ্য আগামী ১১ জানুয়ারী বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েন (বিএমএ) বরিশাল জেলা শাখার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। এ নির্বাচনে বরিশালে মোট ৫৩১ জন ভোটারের মধ্যে ২৬৮ জন আজিবন সদস্য ও ২৬১ জন সাধারণ সদস্য ভোটার ছিলেন। এছাড়া অধ্যাপক ডাঃ মানবেন্দ সরকারকে প্রধান করে ৩ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছিলো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন