শিরোনাম :

বরিশালে  ৩ শিক্ষার্থীর হত্যাকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ


মঙ্গলবার, ২ জানুয়ারি ২০১৮, ০৩:৩০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে  ৩ শিক্ষার্থীর হত্যাকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ

বরিশাল প্রতিনিধি: বরিশাল নগরীতে বিজয়ের মাসে সাথী, আবু সালেহ ও আবির দাশ রবি এই তিন শিক্ষার্থীদের হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক বিচারের দাবীতে সন্তান হারা পিতা-মাতার আত্ব চিৎকারে শহরের প্রাণ কেন্দ্র সদররোডের সাধারন মানুষের মন ভেঙ্গে দিয়েছে।

সমাজতান্ত্রিক দল (বাসদ)বরিশাল জেলা শাখার আয়োজনে আজ সোমবার বেলা সাড়ে ১১টায় সদররোড সহ নগরীতে হত্যাকারীদের গ্রেফতার করা সহ দৃষ্ঠন্তামূলক শাস্তি ও বিচারের দবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও জেলা প্রশাসকের নিকট স্বারক লিপি প্রদান করা হয়েছে।

সমাজতান্ত্রিক দল-বাসদের বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তীর সভাপতিত্বে সদররোডে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন হত্যার শিকার হওয়া শিক্ষার্থী সাথীর পিতা মোঃ শাহজাহান,শিক্ষার্থী আবু সালেহ মাতা রহিমা বেগম ও আবির দাশ রবির মাতা শেফালী দাশ।

এছাড়া আরো বক্তব্য রাখেন ছাত্রফ্রন্ট বরিশাল জেলা শাখার সভাপতি শন্তু মিত্র, সাংগঠনিক সম্পাদক নিলিমা জাহান,দলিত পরিষদ বরিশাল বিভাগীয় সভাপতি জীবন রবি দাশ,সাইফুল ইসলাম,মাসুম বিল্লাহ ও জোহরা রেখা।

বক্তারা বলেছেন নগরীতে ঘটে যাওয়া তিনটি হত্যাকান্ডের সাথে জড়িতরা বয়সে তরুন এর মধ্যদিয়ে তরুনদের যে অবক্ষয় ছড়িয়ে পরেছে।

অপরাজনীতি,মাদক,জ্ঞানচর্চা ও সুষ্ঠ বিনোদনের অভাব,অপসংস্কৃতি,নিরাপত্তা ব্যাবস্থা দৃর্বলতার কারনে একের পর এক এসব হত্যাকান্ডের ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এছাড়া আগমী সাত দিনের ভিতর পালিয়ে থাকা হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে প্রগতিশীল শক্তি ও সাধারন মানুষদের সাথে দূর্বার আন্দোলনের মাধ্যমে হত্যাকারীদের গ্রেফতার করতে বাধ্য করা হবে।

সেই সাথে নগরীর ওয়ার্ডগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান।

পরে নগরীতে এক বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক দপ্তরে যায় সেখানে গিয়ে তারা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের নিকট স্বারকলিপি প্রদান করে সমাজতান্ত্রিক দল বাসদ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন