শিরোনাম :

বরিশালে ১১দফার দাবিতে শিক্ষকদের মিছিল


মঙ্গলবার, ৯ জানুয়ারি ২০১৮, ০৩:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে ১১দফার দাবিতে শিক্ষকদের মিছিল

বরিশাল প্রতিনিধি: বরিশালে শিক্ষক-কর্মচারীদের ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি।

মানববন্ধন সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে।

১১দফার দাবিতে শিক্ষক কর্মচারীগণ মিছিল করেছে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের ৫% বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ীভাড়া ও চিকিৎসা ভাতাসহ ১১দফা শিক্ষকরা এ কর্মসূচী পালন করে।

মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ঘোষনা অনুযায়ী সকাল ১১টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির বরিশাল বিভাগীয় আহবায়ক অধ্যাপক ম,হসিন-উল-ইসলাম হাবুলের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে দাবি বাস্তবায়নের দাবি জানিয়ে বক্তব্য রাখেন বরিশাল জেলা শিক্ষক সমিতি আহবায়ক অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীর,আবদুল খালেক শিক্ষক সমিতি (কামরুজ্জামান),কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির অধ্যাপক জলিলুর রহমান, জিয়া শাহিন,শিক্ষক সমিতির যুগ্ন আহবায়ক তোফায়েল আহমেদ, মোজাম্মেল হক,অধ্যাক্ষ মসিউর রহমান,অধ্যাপক গৌরঙ্গ চন্দ্র কুন্ড, মো. রফিকুল ইসলাম, এইচ এম জসিম উদ্দিন, সঞ্চয় কুমার খান, অধ্যাক্ষ আ.ক.ম. মিজানুর রহমান সেলিম, অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, অধ্যক্ষ আমিনুল ইসলাম, অধ্যক্ষ হানিফ হোসেন তালুকদার, মো. শাহ আলম মোল্লা, হেলাল উদ্দিন বিশ্বাস ও অধ্যক্ষ সেলিম রেজা প্রমুখ।

এসময় শিক্ষক নেতারা বলেন আগামী ২২ই জানুয়ারির মধ্যে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের দাবী পূরণ করা না হলে শিক্ষা প্রতিষ্ঠান অচল করে দেওয়া হবে ।

তারা বলেন, বতৃমান প্রধানমন্ত্রী শিক্ষকদের দাবি পূরন করেন তাহলে আগামী নির্বাচনে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি নৌকার দায়িত্ব পালন করবে। আর যদি শিক্ষকদের দাবি পূরন করা না হয় তাহলে শিক্ষক সমাজ কি করতে পারে তা সে দিনই সরকার বুঝতে পারবে।

এসময় শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি দাবি আদায়ের জন্য বেশ কয়েকটি আন্দোলনের কর্মসূচি ঘোষনা করেন।

কর্মসূচিতে রয়েছে ১৪ই জানুয়ারি ১১টায় সকল জেলা সদরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থ মন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান।

২১ই জানুয়ারী থেকে ২৭ই জানুয়ারি পর্যন্ত স্ব-স্ব এলাকার সংসদ সদস্য, জন প্রতিনিধি, রাজনীতিবিদ, ম্যানেজিং কমিটি/গর্ভনিংবডি, অভিভাবক, সাংবাদিক, পেশাজীবী,বুদ্ধিজীবী সহ সংশ্লিক্টদের সাথে মতবিনিময় করা সহ ২২ই জানুয়ারি থেকে স্কুল,কলেজ,কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট পালন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২৮ই জানুয়ারি কেন্দ্রীয় শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান। পরে তারা কয়েকশত শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে নগরীতে এক বিক্ষোভ মিছিল বের মিছিল টি ২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সিএন্ডবি রোডস্থ বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন