শিরোনাম :

বরিশালে সওজের জমি নেতাদের দখলে


বুধবার, ৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৪:৩৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে সওজের জমি নেতাদের দখলে

বরিশাল প্রতিনিধি: ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার জয়শ্রী বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) দশ শতক জমি অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ করছেন উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক সোহরাব মল্লিকসহ স্থানীয় বেশ কয়েকজন যুবলীগ নেতা।

রহস্যজনক কারণে স্থানীয় প্রশাসন ও সওজের সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি দেখেও না দেখার ভান করছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জয়শ্রী বাসস্ট্যান্ড সংলগ্ন সড়কের পাশে গত ৪ ফেব্রুয়ারী সকাল থেকে উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সোহরাব মল্লিক ও তার সহযোগী বামরাইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নয়ন হাওলাদার, যুবলীগ নেতা শাহিন হাওলাদার, কামাল ফকির, নজরুল ইসলাম চৌকিদার, মনির হাওলাদারসহ তাদের সহযোগীরা ৮/১০জন শ্রমিক নিয়ে সড়কের জায়গা দখল করে দোকানঘর নির্মাণ কাজ শুরু করেন। সড়কের প্রায় অর্ধকোটি টাকা মূল্যের দশ শতক জমিতে প্রভাবশালীরা নির্মাণ করছেন নয়টি দোকানঘর।

সরেজমিনে দেখা গেছে, মহাসড়কের পাশে সওজের ওই সরকারী জায়গা দখল করে নির্মানধীন দোকানঘরগুলোতে কয়েকজন শ্রমিক টিনের বেড়া লাগাচ্ছে। আর সেখানে উপস্থিত যুবলীগ নেতা শাহিন হাওলাদার, কালাম ফকির ও নজরুল ইসলামসহ বেশ কয়েকজন শ্রমিকদের কাজের তদারকি করছেন।

এ সময় দোকান নির্মাণের কাজে নিয়োজিত এক শ্রমিক বলেন, সেচ্ছাসেবকলীগ নেতা সোহরাব মল্লিক ও তার সহযোগী যুবলীগ নেতা শাহিন হাওলাদারসহ আরও কয়েকজনে মিলে এসব দোকানঘরগুলো নির্মাণ করাচ্ছেন।


এ ব্যাপারে উজিরপুর উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী বলেন, যুবলীগের কোনো নেতা সরকারী সম্পত্তি দখল করলে তার দায়ভার আমরা নেবনা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু বলেন, যেসব নেতাকর্মী দলের নাম ভাঙিয়ে সরকারী জমি দখল করে তারা দলের শত্রু।

একাধিক দখলদারদের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্ঠা করা হলেও তারা ফোন রিসিফ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে নবাগত উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সওজ কর্মকর্তারা এ ব্যাপারে আমার সহযোগীতা চাইলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন