ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

বৃহস্পতিবার বরিশাল আইনজীবী সমিতির নির্বাচন


বুধবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০২:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বৃহস্পতিবার বরিশাল আইনজীবী সমিতির নির্বাচন

বরিশাল প্রতিনিধি: বরিশাল শতাধিক বছরের ঐতিহ্যবাহী আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ আসন্ন নির্বাচন সতন্ত্র ব্যনারে নির্বাচনের আয়োজন করা হলেও নির্বাচন অনুষ্ঠিত হবে আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মধ্যে লড়াইটা হবে এটা সহজেই বোঝা যাচ্ছে।

তবে নির্বাচন নিয়ে সাধারন আইনজীবী ভোটাররা রয়েছে শঙ্কিত থাকলেও সরকার দলীয় আইনজীবীরা বলছেন সুষ্ঠ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সভাপতি,সম্পাদক সহ ১১টি কার্যকরি পরিষদ পদে ২২জন আইনজীবী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন দু’জন এরা হচ্ছেন বর্তমান সভাপতি জেলা আওযামীলীগের ধর্ম বিষয়ক বহিস্কৃর্ত নেতা আলহাজ্ব এ্যাড. ওবায়দুল্লাহ সাজু,অপর প্রতিদ্বন্দিতা প্রার্থী হচ্ছেন মহানগর বিএনপি আইন বিষয়ক সম্পাদক সাবেক আইনজীবী সমিতির সাধারন সম্পদক এ্যাড. আবুল কালাম আজাদ।

সাধারন সম্পাদক পদেও রয়েছে আওয়ামীলীগ বিএনপির লড়াই প্রার্থীরা হচ্ছেন কৃষকলীগ নেতা এ্যাড. দেলোয়ার হোসেন দিলু,প্রতিদ্বন্দি প্রার্থী হচ্ছেন জাতীয়তবাদী আইনজীবী ফোরামের সদস্য এ্যাড. এস.এম সাদিকুর রহমান লিংকন্

সহ-সভাপতি পদে নির্বাচনে লড়াই করছেন চারজন এ্যাড.মোঃ সামসুল হুদা জিন্নাত,মোঃ মাহমুদ হোসেন মাখন,এ্যাড.আঃ করিম খান ও আঃ মন্নান মৃধা।

যুগ্ম সম্পাদক পদে লড়াইতে নেমেছেন এক মহিলা এ্যাড. সহ চারজন, প্রার্থীরা হচ্ছেন এ্যাড.আতিকুর রহমান জুয়েল, এ্যাড. ফাহাদ এম এ বাসার, এ্যাড. মোঃ আজাদ হোসাইন ও এ্যাড. বিউটি সুলতানা।

অর্থ সম্পাদক পদের নির্বাচনের লড়াইতে নেমেছে দুই তরুন আইনজীবী এছাড়া দু’জনেই হামি-খুসি ব্যাক্তি এ্যাড.উজ্জল কুমার রায় প্রতিপক্ষ প্রার্থী এ্যাড. শাহানুর খানম।

নির্বাহী সদস্য পদে ভোটযুদ্বে নেমেছে আটজন এরা হচ্ছেন এ্যাড. আবদুল ওয়াদুদ হাওলাদার, এ্যাড. মোঃ মোখলেছুর রহমান মিয়া (রালান্ড),এ্যাড.মোঃ শাহিন উদ্দিন মিয়া,এ্যাড.কাজী আবুল হাসান,এ্যাড.মিজানুর রহমান রাজু,মোঃ হুমাউন কবির খান-(৩),এ্যাড. মুহাম্মদ আরিফুর রহমান (আরিফ) ও এ্যাড. ইমতিয়াজ আহমেদ।

আদালত এলাকায় ঘুড়ে দেখা গেছে বিগত দিনে আইনজীবীদের নির্বাচনে যে আনন্দ-উৎসব ছিল এবার তা চোখে পড়ছে না। অধিকাংশ সাধারন আইনজীবী ভোটারদের মনে প্রশ্ন জেগেছে আধো সুষ্ঠ ভোট হবেতো নাকি ঝালকাঠী হযে যাবে।আবার কেহ কেহ বলছেন ইতি মধ্যে বলাবলি হচ্ছে সরকার দলীয় আইনজীবী প্রার্থীদেরকে দেখিয়ে ভোট দিতে হবে সাধারন ভোটারদের। এসব কথা মুখে মুখে আদালতপাড়ায় শোনা গেলেও কোন আইনজীবী ভোটার প্রকাশ্য মুখ খুলে অভিযোগ করছেন না।

অভিযোগগুলো একেবারে উড়িয়ে দেয়া যাবে না এইসব অভিযোগের কথাগুলো শুধূ বিএনপি পন্থি আইনজীবীরাই বলছেন তা নয় সরকার দলীয় অনেক নাম প্রকাশে অনিচ্ছিুক আইনজীবীদের কাছ থেকে শোনা যায় এসব কথা। সাধারন এক আইনজীবী ভোটার বলেন ১৮৮০ সালের বরিশালের ঐতিহ্যবাহী আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ করে যেন কলংকিত না হয় আইনজীবী সমিতি।

এব্যাপারে বিএনপি পন্থি সভাপতি প্রাথী এ্যাড.আবুল কালাম আজাদ বলেন বিগত ইতিহাসে বরিশাল বারে কে হার আর কে যেতে সেটা বড় কথা নয় এখানে বরাবরই সুষ্ঠ নির্বাচন হয়েছে এবার একটু ভিন্ন কথা কানে আসছে।
আমি চাই পূর্বের মত নির্বাচন সুষ্ঠ হোক।

এদিকে আওয়ামীলীগ নেতা, সভাপতি প্রার্থী এ্যাড. আলহাজ্ব ওবায়দুল্লাহ সাজু বলেন নিবাৃচন সুষ্ঠ হবে আতংক বা শংকিত হবার কোন কারন নাই। এছাড়া সম্পাদক প্রার্থী এস.এম সাদিকুর রহমান লিংকন বলেন নির্বাচন নিয়ে সাধারন ভোটারদের কাছ থেকে যা শুনতে পাই তাতে আমি বিশ্বাষ করতে পারছি না তার প্রশ্ন নির্বাচনটি যেন সুন্দর সুষ্ঠ পরিবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

এবারের নির্বাচনে ৮শত ৩৪জনের মত আইনজীবী ভোটার তাদের তাদের ভোটাধিকার প্রয়োগ কবন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন