শিরোনাম :

বরিশালে এসএমই পণ্য মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন


বৃহস্পতিবার, ৮ মার্চ ২০১৮, ০৫:৫৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে এসএমই পণ্য মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

বরিশাল প্রতিনিধি: ক্ষুদ্ব ও মাঝারি শিল্প উদ্যোক্তদের উৎপাদিত পণ্যের প্রচার,প্রসার,বিক্রয় এবং ক্রেতা-বিক্রিতার সংযোগ স্থাপনের লক্ষে স্থানীয় প্রশাসন, ব্যাবসায়ীক প্রতিনিধি সহ সকল ষ্টোকহোল্ডারদের সম্পৃক্ত করে ৭দিন ব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৮ আয়োজন করা হয়েছে।

এ মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের বাজার সম্প্রসারিত হয়ে শিল্পয়নের বিকাশ সৃষ্টি করার পাশাপাশি কর্মসংস্থানের পদ সৃষ্টি করার লক্ষেই সপ্তাহ ব্যাপী মেলার ব্যাবস্থা করা হয়েছে।

আজ বিকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান বলেন, মেলার মাধ্যমে ক্ষুদ্ব ও মাঝারি শিল্প উদ্যোগক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার,প্রসার বিক্রয় ও বাজার সম্প্রসারন করা।

এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পূর্ক উন্নয়ন,যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরীতে সহায়তা করন। এসএমই উদ্যোগক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোহ স্থাপন ও পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তা সহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত গ্রহন করার জন্য এই চারটি বিষয়কে সামনে এবারে এই এসএমই মেলার আয়োজন করা হয়েছে।

আগামী ১০ই মার্চ বঙ্গবন্ধু উদ্যানে মেলার উদ্বোধন করবেন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু।

এর আগে সকাল ৯টায় সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে এক বণ্যাঢ্য র‌্যালি বেড় করা হবে র‌্যালিটি মেলা প্রাঙ্গন বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হবে।
সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা আইসিটি) শহিদুল ইসলাম,বরিশাল সদর উপজেলা থানা নির্বাহী কর্মকর্তা হুমাউন কবীর,এসএমই এ্যাসিসটেন্ট ম্যানেজার আবু মঞ্জুর সাইফ ও নাজমুল ইসলাম প্রমুখ্

মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলাকালীন সময়ে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পণ্যের বিষয় নিয়ে রচনা প্রতিযোগীতার পাশাপাশি থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলার নিরাপত্তায় মেট্রোপলিটন পুলশের সাথে আনসার কাজ করবে বলে জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান জানান।

সেই সাথে জেলা প্রশাসকের তরফ থেকে এসএমই মেলায় আসা সকল ধরনের পণ্যের গুনগত মান যাচাই-বাচাইয়ে জেলা প্রশাসকের দপ্তর থেকে তদারকি করা হবে।

বরিশাল আঞ্চলিক এসএমই মেলায় আঞ্চলিক প্রর্যায়ের ক্ষুদ্ব শিল্প উদ্যোগক্তার সাথে বাহিরের বেশ কিছু প্রতিষ্টান থাকবে।
মেলায় বিভিন্ন প্রর্যায়ের ৫০টি অংশ নিচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন