শিরোনাম :

বিসিসির কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন


রবিবার, ১১ মার্চ ২০১৮, ০৬:৪৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিসিসির কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

বরিশাল প্রতিনিধি: বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের টাকার দাবীতে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) কর্মকর্তা ও কর্মচারীরা মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।

রবিবার দুপুর ১২ টায় নগর ভবনের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, গত ১৮ ফেব্রæয়ারী থেকে শুরু হওয়া আন্দোলনের ২১দিন যাবৎ আমরা বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের টাকার জন্য নগর ভবনের দোতলায় অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছি।

কিন্তু কর্তৃপক্ষ তাদের দাবী দাওয়া মেনে নেয়নি। এই অবস্থায় আজ আমরা কর্মবিরতী পালনের পাশাপাশি রাস্তায় নেমে মানববন্ধন করতে বাধ্য হয়েছি। এরপরেও যদি দাবী পূরন করা না হয় তাহলে কঠোর আন্দোলনে নামা হবে।

সভার সভাপতি বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নগর ভবন শাখার সাধারণ সম্পাদক দীপক লাল মৃধা বলেন, আজ সোমবারের মধ্যে বেতন ও ভাতা প্রদান করা না হলে নগরভবনের প্রধান ফটক এবং হিসাব শাখায় তালা ঝুলিয়ে দেয়া হবে। পাশাপাশি কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতী অব্যাহত থাকবে।

তবে নগরবাসীর ভোগান্তি লাঘবে নগর পরিস্কার-পরিচ্ছন্ন রাখা, সড়ক বাতি ও পানির মতো জরুরী সেবা প্রদান অব্যাহত থাকবে। সূত্রমতে, বিসিসিতে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে দুই হাজারেরও অধিক কর্মকর্তা-কর্মচারী রয়েছে। স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীরা সব শেষ জানুয়ারী মাসে গত বছরের আগস্ট মাসের বেতন পেয়েছেন। সে হিসেবে এখন স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের ছয় মাসের বেতন বকেয়া রয়েছে।

অপরদিকে দৈনন্দিন মজুরী ভিত্তিক কর্মচারীদের পাঁচ মাসের বেতন বকেয়া রয়েছে। পাশাপাশি প্রভিডেন্টফান্ডের ২৩ মাসের অর্থ বরাদ্দ হয়ে ব্যাংকে যায়নি। বেতন বকেয়া থাকায় বিসিসি’র কর্মকর্তা ও কর্মচারীরা এখন মানবেতর জীবন-যাপন করছেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন