শিরোনাম :

বিসিসির কর্মচারীদের ধর্মঘটের অবসান


মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮, ০৭:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিসিসির কর্মচারীদের ধর্মঘটের অবসান

বরিশাল প্রতিনিধি: অবশেষে বঙ্গবন্ধুর ভাগ্নে জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ’র উদ্যোগগ্রহণের পর বকেয়া বেতন ভাতার দাবিতে বরিশাল সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের টানা একমাস দুইদিনের কর্মবিরতী এবং অবস্থান কর্মসূচীর ধর্মঘট মঙ্গলবার স্থগিত করা হয়েছে। ওইদিনই কাজে যোগ দিয়েছেন বিসিসি’র আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা।

সকালে জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, বরিশাল সিটি কর্পোরেশনে মেয়র আহসান হাবিব কামাল দুই মাসের বকেয়া বেতন ও তিনটি প্রভিডেন্ট ফান্ডের টাকা দেয়ার ঘোষণা দিলে আন্দোলনরতরা দাবী মেনে নিয়ে কাজে যোগদান করেন।

সমঝোতা প্রস্তাবের মধ্যস্ততাকারী জেলা প্রশাসক জানান, পূর্ণমন্ত্রীর মর্যাদা পাওয়া আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র নির্দেশে তিনি আন্দোলনকারীদের সাথে সমঝোতা বৈঠক করে সফল হয়েছেন। আগামী ২৭ মার্চ পুনরায় বসে বকেয়া বেতন ও রাজস্ব আদায় নিয়ে পর্যালোচনা শেষে স্থায়ীভাবে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

উল্লেখ্য, ছয় মাসের বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ড প্রদানের দাবীতে গত ১৭ ফেব্রয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আহবান করেন বিসিসির কর্মকর্তা ও কর্মচারীরা। একপর্যায়ে পরিচ্ছনতা কর্মীরা নগরীর আর্বজনা সংগ্রহ বন্ধ করে দেয়ায় পুরো নগরী ময়লার ভাগারে পরিনত হয়।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন