শিরোনাম :

সন্ধ্যা ৬ টায় বৈশাখের সকল অনুষ্ঠান শেষ করা নির্দেশ


মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮, ০২:৪২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সন্ধ্যা ৬ টায় বৈশাখের সকল অনুষ্ঠান শেষ করা নির্দেশ

বরিশাল প্রতিনিধি: বরিশালের পহেলা বৈশাখ থেকে তিন দিন পর্যন্ত আয়োজিত সকল অনুষ্ঠান সন্ধ্যা ৬ টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

আজ মঙ্গলবার নগরীর আমতলা মোরস্থ পুলিশ কমিশনারের অস্থায়ী কার্যলয়ে বেলা সাড়ে ১১ টায় বৈশাখের নানান আয়োজনকে সামনে রেখে বিভিন্ন প্রস্তুতি মূলক আইনশৃঙ্খলা সভায় এ নির্দেশনা দেয়া হয়েছে।

সভায় পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বলেন, পহেলা বৈশাখসহ টানা তিন দিন বরিশাল নগরীতে ৫০১ জন পুলিশের পোশাকধারী সিভিলে ৭ ধরেনের টিম দায়িত্ব পালন করবেন।ওই সময়কালে পুলিশ ছাড়াও এনএসআই, ডিজিএফআই, র‌্যাব ও সিটিএসবি এবং আয়োজকদের নিজস্ব নিরাপত্তা বাহিনী আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবে।আইনশৃংখলা বিঘ্নকারী অথবা কেউ যদি কোন দুষ্কর্ম ঘটনোর চেষ্টা করে তাকে কোন রকম ছাড় দেয়া হবে না।

সেই সাথে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং সিভিল সার্জনের উদ্যোগে বিশেষ মেডিকেল টিম ও ফায়ার সার্ভিস বিভাগের একাধিক টিম প্রস্তুত থাকবে।

পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন আরো বলেন, জঙ্গি ও উগ্রপন্থিরা এখনো থেমে নেই। তাই আমাদের ওদের বিরুদ্ধে সর্তক থাকবে হবে। একারনে সন্ধ্যা ৬ টার মধ্যে সকল অনুষ্ঠান শেষ করার কথা বলা হয়েছে। সাথে বৈশাখী অনুষ্ঠানের আয়োজকদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা করা সহ মঙ্গল শোভাযাত্রায় কোন মুখোশ ব্যবহার করা যাবে না, শোভাযাত্রায় দিশলাই কিংবা লাইটার ব্যবহার কিংবা আতশবাজী নিষিদ্ধ। একই সাথে মোটর সাইকেল গুলোতে চালক ছাড়া আর কোন আরহী থাকতে পারবে না। পাশাপাশি প্রতিটি বৈশাখী মেলায় সিসিটিভি ক্যামেরা বসাতে হবে।

পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন’র সভাপতিত্বে সভায় ডিজিএফআই’র লেঃ কর্ণেল জিএম শরিফুল ইসলাম, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমানসহ র‌্যাব, সিভিল সার্জন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ ও গনপূর্ত বিভাগের প্রতিনিধিরা ছাড়াও বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহিন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস এবং বিভিন্ন পত্রিকার সংবাদ কর্মিরা উপস্থিত ছিলেন।

উলেখ্য এবারে পহেলা বৈশাখ উপলক্ষে বরিশালে জেলা প্রশাসক, উদীচী, চারুকলা, খেয়ালী, শদ্ধাবলী, প্লানেট পার্ক এবং আপন সংগিত বিদ্যালয় তিন দিন ব্যাপী নগরীর বিভিন্ন স্থানে নানান অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে প্রভাতি, মঙ্গল শোভাযাত্রা, বণাঢ্য র‌্যালী, মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসএ

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন