শিরোনাম :

বরিশালে ১ কোটি ৫৫ লাখ টাকার বকেয়া রাজস্ব আদায়


মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮, ০২:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে ১ কোটি ৫৫ লাখ টাকার বকেয়া রাজস্ব আদায়

বরিশাল প্রতিবেদন: বরিশাল কর অঞ্চল প্রধান কার্যলয় নতুন ১৪২৫ বাংলা বছরকে স্বগত জানিয়ে বৈশাখী উৎসব ও বকেয়া রাজস্ব আদায়ে হালখাতা আয়োজন অনুষ্ঠানের মাধ্যমে বরিশাল ১০টি সার্কেল সহ বিভাগের অপর ৫ জেলার কর সার্কেল কার্যলয়ের মাধ্যমে ৩ শতাধিক বকেয়া করদাতাদের কাছ থেকে রাজস্ব কর আদায়ে হয়েছে ১ কোটি ৫৫ লক্ষ টাকা।

এর মধ্যে সর্বাধিক রাজস্ব কর এসেছে উপ-কর কমিশনার আবুল কালাম আজাদের তত্বাবধায়নের থাকা সার্কেল (২) থেকে এসেছে ৪৪ লক্ষ ৯০ হাজার ৫ শত ১৭ টাকা।উপ কর কমিশনার আবুল কালাম আজাদ বলেন, তারা এবার কর অঞ্চল কার্যলয় লাচিন ভবনে প্রতি বছরের ন্যায় এবারো করদাতাদের জন্য আয়েজন করা হয়েছে রাজস্ব হাল খাতা ও বৈশাখী উৎসব। রোববার সকালে ফিতা কেটে হাল খাতার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন বরিশাল কর অঞ্চল প্রধান মোঃ মকবুল হোসেন পাইক।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার আবুল কালাম আজাদ,উপ কর কমিশনার আবুল কালাম আজাদ,উপ কর কমিশনার সদর (প্রয়োগিক) আনন্দ কুমার সাহা,উপ কর কমিশনার বিদ্যুৎ সিকদার সহ কর অঞ্চল কার্যলয়ের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ। তিনি বলেন সকাল থেকেই লাচিন ভবন কর অফিস কার্যলয়ে বরিশাল জেলার ১০টি সার্কেলের আওতাধীন করদাতারা নিজ নিজ ভাবে এসে তাদের বকেয়া কর পরিশোধ করে নিজেকে একজন সুস্থ ও সুন্দর মনের নাগরীকের পরিচয় তুলে ধরেছেন। বৈশাখী রাজস্ব হাল খাতার মাধ্যমে ১০টি সার্কেল থেকে বকেয়া কর রাজস্ব এসেছে ১কোটি ২ লক্ষ ৩৮ হাজার ৫ শত ৭০ টাকা। এর ভিতর সর্বাধিক রাজস্ব কর এসেছে বরিশাল সার্কেল (২) থেকে পাওয়া গেছে ৪৪ লক্ষ ৯০ হাজার ৫ শত ১৭ টাকা।এছাড়া বিভাগের ভোলা,পটুয়াখালী,পিরোজপুর,বরগুনা ও ঝালকাঠী কর সার্কেল থেকে বকেয়া কর রাজস্ব এসেছে ৫৩ লক্ষ ৬৪ হাজার ৫ শত ৪৭ টাকা। বরিশাল কর অঞ্চল কার্যলয় লাচিন ভবন প্রাঙ্গনে কর্মকর্তারা শুধু বকেয়া কর আদায় করেননি তারা করদাতাদের জন্য আয়োজন করেছেন বৈশাখী আপ্যায়ন, উপহার প্রদান করা সহ নব বর্ষের আনন্দকে শুভেচ্ছা জানিয়ে হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন