শিরোনাম :

পর্যাপ্ত পণ্য মজুদ: বাণিজ্যমন্ত্রী


বুধবার, ২ মে ২০১৮, ০৩:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পর্যাপ্ত পণ্য মজুদ: বাণিজ্যমন্ত্রী

 

ভোলা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আসন্ন রমজান মাস উপলক্ষে পণ্যের চাহিদার চেয়ে পর্যাপ্ত মজুদ রয়েছে। কাজেই দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ার কোনো কারণ নেই।

রমজানে কোনো পণ্যের দাম যাতে না বাড়ে, সে জন্য নজরদারিও রয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

বুধবার সকালে ভোলা শহরের গাজীপুর রোডে নিজ বাসভবনে বাণিজ্যমন্ত্রী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।

গত শুক্রবার রাতে শহরের নতুন বাজারের মনোহারিপট্টীতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দুর্দশার কথা জানতে এ মতবিনিময়সভার আয়োজন করা হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ১৫ লাখ টাকা, চেম্বার অব কমার্স থেকে পাঁচ লাখ টাকা বিতরণ করা হয়।

এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেককে ১০ হাজার টাকা ও দুই বান টিন দেয়ার কথা জানানো হয়।

মন্ত্রী বলেন, ভোলার যে ৫২ ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারা যাতে দ্রুত ঘুরে দাঁড়াতে পারেন সে জন্য সার্বিক সহযোগিতা করা হবে। একই সঙ্গে যাদের বীমা করা রয়েছে, তারা যাতে দ্রুত টাকা পেতে পারেন তার জন্য ওই সব ইনস্যুরেন্স কোম্পানিকে নির্দেশ দেন বাণিজ্যমন্ত্রী।

তোফায়েল আহমেদ বলেন, চিনি, খেজুর, ডালসহ সব ভোগ্যপণ্য চাহিদার চেয়ে বেশি মজুদ রয়েছে। তাই বাজার স্বাভাবিক থাকবে। কেউ যদি অধিক মুনাফার জন্য দাম বেশি রাখে, তা হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় মন্ত্রী ভোলাখালের নাব্যতা ফিরিয়ে আনার জন্য একটি প্রকল্প পাস হয়েছে উল্লেখ করে বলেন, এই খালটি দিয়ে একসময় অনেক বড় বড় নৌকা ছুটে চলত। খালটিকে স্বাভাবিক অবস্থায় আনার জন্য সংস্কার করা হবে।

সভায় জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পৌরসভার মেয়র মো. মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মোকতার হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুস হাজি, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন