শিরোনাম :

বোয়ালখালীতে নিরাপত্তা ছাড়াই ট্রাকে রড পরিবহন, ঝুঁকিতে পথচারী


রবিবার, ২৯ মে ২০১৬, ০৪:১১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বোয়ালখালীতে নিরাপত্তা ছাড়াই ট্রাকে রড পরিবহন, ঝুঁকিতে পথচারী

বোয়ালখালী প্রতিনিধি: সড়কের উপর লোহার রড বোঝাই ট্রাক দাঁড় করিয়ে নিরাপত্তা ছাড়াই লোড আনলোড করা হয় বোয়ালখালীতে। রাতদিন চলে এ কাজ। পথচারীদের মৃত্যুঝুঁকি নিয়েই চলতে হয় পথ। প্রশাসন দেখেও দেখেন না বলে অভিযোগ দীর্ঘ দিনের। 

উপজেলার পৌরসদরসহ বেশির ভাগ সড়কের পাশে ঝুঁকিপূর্ণভাবে লোহার রড উঠা নামার চিত্র রাতদিন ২৪ ঘণ্টার। আবার ভটভটি নামক গাড়িতে করে লোহাররড পরিবহণের দৃশ্য যে কারোর গা শিউরে উঠবে।

এক শ্রেণি ব্যবসায়ী লোহা, সিমেন্ট, ঢেউটিন ও প্লেন শিড বিক্রি করে কোটিপতি বনলেও মৃৃত্যুর ঝুঁকি নিয়ে পথ চলতে হচ্ছে স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, সুস্থ অসুস্থ আবাল বৃদ্ধ পথচারীদের। বোয়ালখালীতে এ ধরণের দোকান প্রায় হাজার খানেক।

কানুনগোপাড়া সড়কের পৌরসদরের পূর্ব গোমদন্ডী মুজাহিদ চৌধুরী পাড়া এলাকায় খন্দকার ট্রেডিং এর লোহার রড বোঝাই ট্রাক দাঁড়িয়ে ছিল। ট্রাকের পিছনে ঝাঁটার মতো প্রাণঘাতী রড বিপদজনকভাবে রয়েছে। শনিবার (২৮ মে) রাত ১০টার দিকে টেক্সীতে চালকের পাশে বসে নির্মাণ শ্রমিক মো. ইব্রাহীম (১৮) বাসায় ফিরছিলেন। সেই দাঁড়িয়ে থাকা ট্রাকের লোহার রডে বিদ্ধ হয়ে যায় ইব্রাহীম। আহত ইব্রাহিম চকরিয়ার নুরুল হকের ছেলে বলে জানা গেছে। সে ও কয়েকজন নির্মাণ শ্রমিক মিলে বোয়ালখালীর হাজীর হাট নামক এলাকায় ভাড়াবাসায় থাকেন।

হাসপাতাল সূত্র জানায়, লোহাররড বিদ্ধ হয়ে টেক্সীযাত্রী ইব্রাহীমের ফুসফুস ও বাম হাতের কনুইয়ে গুরুতর ক্ষত সৃষ্টি হয়েছে। আহত অবস্থায় উপজেলা হাসপাতালে ভর্তি করা হলে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে ইব্রাহিম চমেকে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে জানা গেছে।

সেদিন তাকে উদ্ধারে শতশত লোক জমে গেলেও এমন যন্ত্রণার বিভৎসতা দেখে চোখের পানি আটকে রাখতে পারেননি কেউ। এমনটাই জানালেন প্রত্যক্ষদর্শীরা। প্রতিবাদের সুরে তারা জানান, প্রশাসন কি করছে বসে বসে, সরকারি বিভিন্ন অনুষ্ঠান উদযাপনের নামে এসব ব্যবসায়ী থেকে মোটা অংকের চাঁদা নিয়েই নিরব থাকে বলে অভিযোগ করেন পথচারীরা।।

পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া না হলেও আরো দূঘর্টনার আশঙ্কা করে বলেন, দ্রুত ব্যবস্থা নেয়া দরকার। তিনি সংশ্লিষ্টদের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার অনুরোধ জানান।

উপজেলা নিবার্হী অফিসার কাজী মাহবুবুল আলম এ ব্যাপারে বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

পিএস/এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন