শিরোনাম :

চট্টগ্রামে ঢাকা ট্যোবাকোকে ৩০ হাজার টাকা জরিমানা


মঙ্গলবার, ৩১ মে ২০১৬, ১১:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চট্টগ্রামে ঢাকা ট্যোবাকোকে ৩০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম অফিস: ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইনে তামাক জাত পণ্যে ছবি সম্বলিত সতর্কবাণী না থাকা এবং তামাকের বিজ্ঞাপনে বিভিন্ন পণ্য ব্যবহার করায় ঢাকা ট্যোবাকো ইন্ডাস্ট্রিজ (আকিজ কর্পোরেশন) কে ৩০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রামে ভ্রাম্যমান আদালত। একই সাথে প্রতিষ্ঠানটি গোডাউন থেকে বিপুল পরিমাণ তামাকজাত দ্রব্য জব্দ করে পরে তা ধ্বংসও করা হয়।

মঙ্গলবার বিকালে নগরীর বায়োজিদ বোস্তামী থানার নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে অবস্থিত আকিজ কর্পোরেশনের গোডাউনে এ অভিযান চালান চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট তাহমিলুর রহমান।

তিনি জানান, সিভিল সার্জনের কার্যালয়ের অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে অবস্থিত আকিজ কোম্পানির গোডাউনে ১০০০ প্যাকেট সিগারেট, ৮০০ কৌটা জর্দা, বিজ্ঞাপনে ব্যবহার করা হয় এমন দেয়াশেলাই ৪০০০ পিস, গ্যাস লাইট ৪০০০ পিস, ছাতা ৪৮ পিস, চায়ের কাপ ৪২ পিস ও ব্যাগ ১০০ পিস জব্দ করা হয়। পরে তা ধ্বংস করে হয়।

প্রতিষ্ঠানটি এসব পণ্যের লোভ দেখিয়ে বিজ্ঞাপন প্রচার করে ধূমপানের প্রতি মানুষকে আকৃষ্ট করছে।

ম্যাজিষ্ট্রেট তাহমিলুর রহমান আরো জানান, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ (২০১৩ সালে সংশোধিত) আইন অনুযায়ী তামাকজাত পণ্যে ছবি সম্বলিত সতর্কবাণী না থাকা এবং তামাকের বিজ্ঞাপনে বিভিন্ন পণ্য ব্যবহার করায় পতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। তামাক বিরোধী এমন অভিযান অব্যহত থাকবে বলে তিনি উল্লেখ্য করেন।

এসআই/এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন