শিরোনাম :

চট্টগ্রামের সাতকানিয়া ও আনোয়ারায় সংর্ঘষ, ভোট বর্জন


শনিবার, ৪ জুন ২০১৬, ০৩:০৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চট্টগ্রামের সাতকানিয়া ও আনোয়ারায় সংর্ঘষ, ভোট বর্জন

চট্টগ্রাম অফিস: ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে চট্টগ্রামের সাতকানিয়ার ও আনোয়ারা উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে সংর্ঘষ পরস্পর গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

এসময় সাতকানিয়ায় অস্ত্রসহ এক ছাত্রলীগ কর্মীকে আটক করেছে বিজিবি। গোলযোগের কারণে খাগরিয়া ইউনিয়নে আওয়ামী লীগের এক বিদ্রোাহী প্রার্থী খান জসিম উদ্দিন (আনারস) ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

অনিয়ম ও ভোটারদের কেন্দ্রে যেতে বাধাদানের অভিযোগ তুলে ভোট শুরুর আড়াই ঘণ্টার মধ্যে তিনি ভোট বর্জনের ঘোষণার কথা জানান সাংবাদিকদের।

তবে সাতকানিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাহাম্মদ উল্লাহ বলেন লোক মুখে এক প্রার্থীর নির্বাচন বর্জনের সংবাদ পেয়েছি। তবে লিখিত কোনো আবেদন পাইনি।

এদিকে সকাল ১১টা থেকে বাজালিয়া ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের কয়েকটি কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংর্ঞষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

একই ওয়ার্ডের প্রসন্ন গুহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে থেমে থেমে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

শনিবার সকাল থেকে জেলার সাতকানিয়াসহ চট্টগ্রামের ৫ উপজেলায় ৪১ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।

জানাগেছে, ভোট চলাবস্থায় সকাল ১০টার দিকে ১৩ নম্বর বাজালিয়া ইউনিয়নের ২ নম্বর বোর্ড অফিস কেন্দ্র থেকে দেশিয় তৈরি একটি এলজিসহ বহিরাগত ছাত্রলীগ কর্মী এমরানকে আটক করে বিজিবি। আটকের সময় এমরান নিজেকে ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচয় দিয়েছে। নগরীর আতুরার ডিপো এলাকায় তার বাসা বলে জানান।

এমরানকে আটকের পর বিজিবি নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের হাতে তুলে দিয়েছেন। আনিসুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, এমরানকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করা হবে। নির্বাচনী বিধি মোতাবেক তার বিচার হবে।

চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) একেএম এমরান ভূঁইয়া বলেন, বাজালিয়া ইউনিয়নের বোর্ড অফিস কেন্দ্রে দুপক্ষে গোলাগুলি হয়েছে এর পর উক্ত কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে। এ এলাকার আরো কয়েকটি কেন্দ্রে উত্তেজনা চলছে বলে জানান তিনি।

এদিকে জেলার আনোয়ারা উপজেলার ৯নং করায়পাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এঘটনায় ঐ কেন্দ্রে ভোট গ্রহন বন্ধ রয়েছে। শনিবার সকাল পৌনে ১০টার দিকে পাটনিকৌটা প্রাথমিক বিদ্যালয়ে এঘটনা ঘটেছে।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন