শিরোনাম :

টেকনাফে ৭৯ হাজার ইয়াবাসহ মিয়ানমারের দুই নাগরিক আটক


বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭, ০৩:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

টেকনাফে ৭৯ হাজার ইয়াবাসহ মিয়ানমারের দুই নাগরিক আটক

কক্সবাজার প্রতিনিধি: টেকনাফে নাফ নদ থেকে ৭৯ হাজার ইয়াবাসহ দুই মিয়ানমার পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ইয়াবার চালানটি মিয়ানমার থেকে নাফ নদ পেরিয়ে টেকনাফ সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা করছিল। ধৃতরা হচ্ছে, মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার দলিয়াপাড়ার আবুল বাশারের পুত্র জোনায়েদ (২০) ও একইল এলাকার নুর আলমের পুত্র মোহাম্মদ জোহার (২৩)।

টেকনাফ ২ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত অধিনায়ক) শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, সাবরাং ইউপিস্থ নাজিরপাড়া নাফ নদী দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করার গোপন সংবাদে দমদমিয়া বিওপির হাবিলদার মোঃ লুৎফর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল বুধবার দিবাগত রাত সাড়ে ৭ টার দিকে নাফ নদের পার্শ্ববর্তী কেওড়া বাগানে ওঁৎ পেতে থাকে। প্রায় দেড় ঘন্টা অপেক্ষার পর টহল দল মায়ানমার হতে একটি নৌকা বাংলাদেশের দিকে আসতে দেখে নৌকায় আরোহিত দুইজন ব্যক্তিকে চ্যালেঞ্জ করে।

এসময় বিজিবি টহলদলের উপস্থিতি টের পাওয়া মাত্রই ইয়াবা পাচারকারীরা নৌকাটি ইউটার্ন করে মায়ানমারের দিকে পালানোর সময় ডুবে যায়। পরে টহলদল স্পীডবোট যোগে ডুবে যাওয়া ইয়াবা পাচারকারী দুইজন মায়ানমার নাগরিককে নদী হতে উদ্ধার করে আটক করতে সক্ষম হয়। এসময় তাদের নৌকা ডুবে যাওয়া স্থানে তল্লাশী চালিয়ে ২ কোটি ৩৭ লক্ষ ৮১ হাজার ৯০০ টাকা মূল্যমানের ৭৯ হাজার ২৭৩ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

তিনি জানান, ধৃতদের বিরুদ্ধে ইয়াবা ট্যাবলেট নিজ দখলে রাখা এবং অবৈধভাবে মায়ানমার হতে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে পৃথক দুইটি মামলা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবাসহ থানায় সোপর্দ করা হয়েছে।

আইকে/এমকে

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন