শিরোনাম :

দিয়াজ হত্যা মামলায় ১০ আসামিদের গ্রেপ্তারের নির্দেশ


মঙ্গলবার, ৮ আগস্ট ২০১৭, ০৯:৩৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দিয়াজ হত্যা মামলায় ১০ আসামিদের গ্রেপ্তারের নির্দেশ

ডেস্ক প্রতিবেদন: দিয়াজ ইরফান চৌধুরীর হত্যা মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারি প্রক্টর আনোয়ার হোসেন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ১০ আসামিকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম মুন্সী মশিউর রহমান এ নির্দেশ দেন।এ সময় আসামিদের দেশত্যাগেও নিষেধাজ্ঞা জারি করা হয়।দিয়াজের মা মামলার বাদী জাহেদা আমিন চৌধুরীর করা আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দিলেন আদালত।

গেলো বছরের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।এ ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ১০ জনকে আসামি করে আদালতে ২৪ নভেম্বর মামলা করেন দিয়াজের মা।

এদিকে দিয়াজের মরদেহ উদ্ধারের পর সে সময় পুলিশের বক্তব্য ছিল দিয়াজ আত্মহত্যা করেছে।তবে শুরু থেকেই তার পরিবার অভিযোগ করে আসছিল দিয়াজকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছে।হত্যাকাণ্ডের পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ প্রথম দফা ময়নাতদন্ত শেষ করে।তারা আত্মহত্যা বলে প্রতিবেদন দিলেও সেটি দিয়াজের পরিবার প্রত্যাখ্যান করে।গেলো বছরের ২৪ নভেম্বর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে’র আদালতে দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে মামলা করেন।আদালত তা সরাসরি মামলা হিসেবে গ্রহণ করে সিআইডিকে তদন্তের আদেশ দিয়ে ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

তদন্তের দায়িত্ব নিয়ে সিআইডি দ্বিতীয় ময়নাতদন্তের উদ্যোগ নেয়। গেলো বছরের ১০ ডিসেম্বর কবর থেকে দিয়াজের মরদেহ তুলে দ্বিতীয় দফা ময়নাতদন্ত শেষ করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক টিম।চলতি মাসের ২ আগস্ট দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়।এতে উল্লেখ করা হয়েছে, দিয়াজ ইরফান চৌধুরীকে আঘাতপূর্বক শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন