শিরোনাম :

কাঁচা গাছে সার্ভিস তার, দুর্ঘটনার আশংকা


সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ০৪:৩২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কাঁচা গাছে সার্ভিস তার, দুর্ঘটনার আশংকা

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরের নূরপাড়াস্থ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সীমানা দেওয়ালের ভেতরে কাঁচা নারিকেল গাছের সঙ্গে লাগিয়ে বৈদ্যুতিক সার্ভিস তার চালানো হয়েছে। হালকা বাতাসে ওই তার থেকে বিদ্যুৎ বিচ্ছুরিত হয়। বিদ্যুৎ অফিসে অভিযোগ করা হলেও সংশ্লিষ্টরা কোন ব্যবস্থা নেয়নি। এতে করে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশংকা করছে স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা নুরুল আবছার সিকদার বলেন, ঝুঁকিপূর্ণভাবে তার চালানোর কারণে সামান্য বাতাস ও বৃষ্টিতে বৈদ্যুতিক সর্টসার্কিটের আশংকা তৈরী হয়। গাছের সঙ্গে তারের সংঘর্ষে মাঝেমধ্যে বিদ্যুৎ চমকাতে দেখা যায়। এ সময় সাধারণ পথচারীরা আতংকগ্রস্ত হয়ে ওঠে। তিনি জানান, এভাবে বিদ্যুৎ লাইন থাকলে তার ছিড়ে দুর্ঘটনা ঘটতে পারে। এই গাছটা কেটে ফেলা দরকার বলে এলাকাবাসী মনে করেন।

স্থানীয় প্রবীন মুরব্বি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ আমিন জানান, একটি তারের কারণে পুরো এলাকা বিপদের সম্মুখিন হওয়ার আশংকা রয়েছে। শীঘ্রই ব্যবস্থা নেয়া দরকার। একই কথা স্থানীয় বাসিন্দা সমাজসেবক ও ক্রিড়াবিদ আমিনুল ইসলাম মাকুলের। দুর্ঘটনা হওয়ার আগেই বিষয়টি গুরুত্বের সাথে নেয়ার অনুরোধ করেন তিনি।

এ ব্যাপারে কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মেস্তাফিজুর রহমান জানান, ঝুঁকিপূর্ণভাবে কোথাও বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়নি। শনিবার রাতে ভারী বর্ষণের ফলে সার্ভিস তার ছিড়ে যাওয়ার খবরে সাথে সাথে বিদ্যুৎকর্মীদের পাঠিয়ে ঠিক করা হয়। এরপরও বিষয়টি খোঁজ নিয়ে সমাধানের চেষ্টা করা হবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন