শিরোনাম :

নতুন বছরে কক্সবাজার বায়তুশ শরফের তিন উপহার


বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭, ০৩:৪৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নতুন বছরে কক্সবাজার বায়তুশ শরফের তিন উপহার

কক্সবাজার প্রতিনিধি: নতুন বছর ২০১৮ উপলক্ষ্যে কক্সবাজারবাসীকে তিনটি উপহার দিচ্ছে দেশের ঐতিহ্যবাহী আধ্যাতিক প্রতিষ্ঠান কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স।

বায়তুশ শরফ ত্রিরতœ গণপাঠাগার, শাহ কুতুবউদ্দিন আদর্শ মাদরাসা ও বায়তুশ শরফ ত্রিরতœ মেধাবৃত্তি এই তিনটি মহামূল্যবান প্রকল্প নতুন বছরের শুরুর সপ্তাহে চালু হবে। ইতোমধ্যে ত্রিরতœ গণপাঠাগারের কাজ শুরু হয়েছে। মসজিদের অযুখানার সাথে সংযুক্ত কক্ষে পাঠাগারটি হচ্ছে।

বায়তুশ শরফের প্রতিষ্ঠাতা মহান আধ্যাতিœক সাধক মরহুম শাহ মীর মুহাম্মদ আখতর (রাহ.), মরহুম পীরে কামেল শাহ সুফী আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার (রাহ.) এবং বর্তমান পীর বাহারুল উলুম মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ) এই তিন গুনি ব্যক্তিকে অনাগত ভবিষ্যতের কাছে স্মৃতিময় করে রাখতে ‘ত্রিরত্ন গণপাঠাগার’ নাম দেয়া হয়েছে বলে জানান কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক স্বর্ণপদক জয়ী বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এমএম সিরাজুল ইসলাম।

তিনি জানান, বায়তুশ শরফ ‘ত্রিরত্ম গণপাঠাগার’ পাঠকদের জন্য ২৪ ঘণ্ঠা উন্মুক্ত থাকবে। যেখানে পাঠকরা পাবে বিশ্বের নামকরা সব ধরণের বই। থাকবে সাহিত্য-সংস্কৃতি, ইসলামের সাধক, দার্শনিকদের দূলর্ভ সব ধরণের বই। আগামী জানুয়ারী নাগাদ পাঠাগারটি উদ্বোধনের কথা রয়েছে।

এদিকে বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ-এর অধীনে আগামী জানুয়ারী থেকে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স প্রাঙ্গনে চালু হচ্ছে বায়তুশ শরফ শাহ কুতুবউদ্দিন আদর্শ মাদরাসা। এখানে শিশু শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রী ভর্তি করা হবে। পর্যায়ক্রমে দশম শ্রেণী পর্যন্ত উন্নীত হবে। আবাসিক, অনাবাসিক, ডে-কেয়ার সুবিধাসহ প্রকৃত অভিভাবকের যত্নে দ্বীনি ও আধুনিক শিক্ষার চমৎকার সম্মিলনে এ মাদরাসায় পড়ানো হবে।

গত ১২ অক্টোবর ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। ১ ডিসেম্বর থেকে ভর্তি ফরম ও প্রসপেক্টাস বিতরণ আরম্ভ হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন