শিরোনাম :

টেকনাফে আনসার কমান্ডার পরিচয়ে মানুষকে হয়রানী


শনিবার, ২৩ ডিসেম্বর ২০১৭, ০৩:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

টেকনাফে আনসার কমান্ডার পরিচয়ে মানুষকে হয়রানী

কক্সবাজার প্রতিনিধি: টেকনাফে আনসার কমান্ডার পরিচয়ে মোঃ সেলিম নামে এক ব্যক্তির বিরুদ্ধে সাধারণ মানুষকে নানাভাবে হয়রানী ও অনৈতিক প্রভাব বিস্তারের অভিযোগ পাওয়া গেছে। সাধারণ একজন আনসার সদস্য হয়েও পুলিশের মতো ক্ষমতা ব্যবহারের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার দাবী স্থানীয় ভুক্তভোগীদের।

অভিযুক্ত মোঃ সেলিম হ্নীলা ৬ নং ওয়ার্ডের উলুচামরী কোনাপাড়ার মৃত আবদুর রহমানের ছেলে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যক্তি জানান, মোঃ সেলিমের দৃশ্যমান কোন ব্যবসা নেই। কিন্তু তিনি এখন অঢেল সম্পদের মালিক। গড়ে তুলছেন দালান কোটা।

ওই ব্যক্তি জানান, মোঃ সেলিমের ছেলে রাসেল মাদক ব্যবসাসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত। কিছুদিন আগে গোপন মাদকের আস্তানায় অভিযান চালায় বিজিবি। অভিযানের খবর পেয়ে পিতা-পুত্র সটকে পড়ায় তাদের রক্ষা হয়। এরপরও থামেনি অপকর্ম। ছেলে রাসেলের রয়েছে একটি বাহিনী। নিরীহ মানুষকে হুমকি দিয়ে অনৈতিক সুবিধা আদায় করাই তাদের কাজ।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত মোঃ সেলিম বলেন, ‘আমি আনসার কমান্ডার ঠিক। আমি দীর্ঘদিন ধরে মুচনি রুহিঙ্গা ক্যাম্পে চাকুরী করি। ২০ হাজার টাকা বেতন পাই। একটি ছেলে লবণ ব্যবসা করে। আমার রয়েছে ৩টি দোকান। ওখানের আয় দিয়ে চলে তার সংসার। পরিবারের কেউ অবৈধ কাজে জড়িত নেই।’


তবে, বিজিবির অভিযানের কথা স্বীকার করেছেন সেলিম। এরপরও তাদের বিষয়ে বিস্তারিত জানতে হলে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করতে সংবাদকর্মীদের অনুরোধ করেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন