শিরোনাম :

রোহিঙ্গাদের জন্য সহযোগিতা অব্যাহত থাকবে: ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট


রবিবার, ২৮ জানুয়ারি ২০১৮, ০৬:৫৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রোহিঙ্গাদের জন্য  সহযোগিতা  অব্যাহত থাকবে: ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

ডেস্ক প্রতিবেদন: বাংলাদেশে সফররত ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেছেন, রোহিঙ্গাদের জন্য তাঁর দেশের সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে।

তিনি আজ দুপুরে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট রোহিঙ্গাদের জন্য তাঁর সরকারের উদ্যোগে গৃহীত নানা সাহায্য সহযোগিতার কথা তুলে ধরে অতি দ্রুত এ ইস্যুর শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানান।

জোকো উইদোদো বলেন, বিপুলসংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এজন্য তিনি বাংলাদেশের ভূয়শী প্রশংসা করেন।

এরআগে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ঢাকা থেকে বিশেষ বিমানে বেলা ১টায় কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছেন। সেখান থেকে সড়ক পথে তিনি কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে যান।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সেখানে ৪০ মিনিট অবস্থান করেন। তিনি রোহিঙ্গাদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

জোকো উইদোদো জামতলী রোহিঙ্গা ক্যাম্পে একটি স্কুল, একটি মেডিকেল ক্যাম্প পরিদর্শন এবং রোহিঙ্গাদের জন্য পানি সরবরাহ কেন্দ্রও পরিদর্শন করেন। তিনি রোহিঙ্গা শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের সাথে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মো: আলীসহ দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো কক্সবাজার বিমান বন্দর থেকে বিকালে স্বদেশের পথে রওয়ানা হন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন