শিরোনাম :

চট্টগ্রামে ছাত্রলীগের সম্মেলনে ককটেল বিস্ফোরণ


মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৪:৩৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চট্টগ্রামে ছাত্রলীগের সম্মেলনে ককটেল বিস্ফোরণ

ডেস্ক প্রতিবেদন: চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলনে জামায়াত-শিবিরের বিরুদ্ধে বক্তব্য দেয়ার সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

বিকট শব্দে ককটেল বিস্ফোরিত হলে দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। এই বিশৃঙ্খলার এক পর্যায়ে ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা-ধাওযার ঘটনা ঘটে। সেইসঙ্গে সম্মেলন পণ্ড হয়ে যায়।

মঙ্গলবার দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের ভেতরে ও বাইরে এ ঘটনা ঘটে।

এসময় মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

জানা যায়, সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বক্তব্য রাখতে পারলেও সংঘর্ষের কারণে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ আওয়ামী লীগের অন্য নেতারা বক্তব্য না দিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, সম্মেলন চলাকালে বেলা সোয়া বারটার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাকিব হোসেন সুইন বক্তব্য রাখার সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। এই বিশৃঙ্খলার একপর্যায়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

পরে গণপূর্তমন্ত্রী বারবার সবাইকে অনুষ্ঠানে ফেরানোর আহ্বান জানালেও কেউ ফিরে আসেনি।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব জানান, জামায়াত-শিবিরের বিরুদ্ধে বক্তব্য দেয়ার সময় আগুন সন্ত্রাসীরা বহিরাগত হিসেবে এসে হামলা করেছে। এর আগে বেলুন ও পতাকা উড়িয়ে ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করেন অতিথিরা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন