শিরোনাম :

আমিনুল হত্যায় পলাতক আসামির মৃত্যুদণ্ড


রবিবার, ৮ এপ্রিল ২০১৮, ০২:৫০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আমিনুল হত্যায় পলাতক আসামির মৃত্যুদণ্ড

ডেস্ক প্রতিবেদন: ছয় বছর আগে শ্রমিক নেতা আমিনুল ইসলামকে হত্যার দায়ে পলাতক আসামি মোস্তাফিজুর রহমানের ফাঁসির রায় দিয়েছে টাঙ্গাইলের একটি আদালত।টাঙ্গাইলের বিশেষ জজ আদালতের বিচারক ওয়াহেদুজ্জামান শিকদার রোববার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কার্স সলিডারিটির (বিসিডব্লিউএস) সংগঠক এবং বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনুল ইসলাম ২০১২ সালের ৪ এপ্রিল সাভারের বাইপাইল থেকে নিখোঁজ হন।দুই দিন পর টাঙ্গাইলের ঘাটাইল থানা পুলিশ অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের পাশ থেকে উদ্ধার করে। ‘কোনো দাবিদার না থাকায়’ ঘাটাইল থানা পুলিশ আঞ্জুমান মুফিদুল ইসলামের মাধ্যমে লাশটি দাফন করে।

কিন্তু পরে পত্রিকায় প্রকাশিত লাশের ছবি দেখে পরিবারের সদস্যরা আমিনুলকে শনাক্ত করেন।তখন ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে টাঙ্গাইল থেকে লাশ তুলে কালিয়াকৈর থানার হিজলহাটি মৃধাপাড়া এলাকায় গ্রামের বাড়িতে দাফন করা হয় আমিনুলকে।

ওই হত্যাকাণ্ড সে সময় আন্তর্জাতিক পর্যায়েও আলোড়ন তোলে।শ্রমিক সংগঠনগুলোর চাপের মধ্যে আসামি মোস্তাফিজুর রহমানের সন্ধান চেয়ে এক লাখ টাকা পুরস্কারও ঘোষণা করে সরকার।

টাঙ্গাইলে গার্মেন্টস শ্রমিক নেতা আমিনুল ইসলাম হত্যা মামলায় মোস্তাফিজুর রহমান (২৬) নামে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।মোস্তাফিজুর মাগুরার শ্রীপুর উপজেলার কাদিরপাড়া গ্রামের শমসের মল্লিকের ছেলে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন