শিরোনাম :

রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৬ বিদেশি আটক


শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮, ১১:২২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৬ বিদেশি আটক

ডেস্ক প্রতিবেদন: পাসপোর্ট, ভিসা ও অনুমোদন ছাড়া কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করার অভিযোগে আবারও ১৬ বিদেশি নাগরিককে আটক করেছে র‌্যাব। আটককৃতদের মাঝে দুজন জার্মানির, ৬ জন যুক্তরাজ্যের এবং ৮ জন যুক্তরাষ্ট্রের নাগরিক।

বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উখিয়া ও টেকনাফে দুটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে তাদেরকে আটক করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আটককৃতকরা হলেন জার্মানির মার্শাল ও এন্ড্রুস লাঙ্গ; যুক্তরাষ্ট্রের এনটওনিটি মেরি, আন্ড্রে লুনিসিয়া, স্যামুয়েল কে হাসলাম, মেডিলাইন বেলি হাসলাম, টাটুম এডলি নেলসন, ট্রাসি মিচেল হাসলাম, মালাইসা ডান নেলসন, জন স্টিভেন ইভলিন; যুক্তরাজ্যের নিজার নাগিব দাহান, মার্কাস জেমস ভ্যালান্সি, মাজাফার, খালিদ হোসাইন, ইফতেখার মাসুদ ও লিন্ডসে গ্রিম সু।

র‌্যাব সূত্র জানায়, অবৈধভাবে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করার অভিযোগে বিগত সময়ে বেশ কয়েকজন বিদেশি নাগরিককে সতর্ক করা হয়েছিল। এরপরও কিছু বিদেশি আবারও পাসপোর্ট ও কোনো বৈধ কাগজপত্র ছাড়া উখিয়া এবং টেকনাফ থানায় কর্মরত রয়েছে এমন তথ্য আসে র‌্যাবের কাছে। সেই তথ্যের ভিত্তিতেই ১৬ বিদেশিকে আটক করা হয়। তাদের বাংলাদেশে অবস্থানের বৈধতা যাচাইয়ের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন বলেন, এদের মধ্যে ১২ জনের পাসপোর্ট ও ভিসা নেই এবং বাকি চারজনের বিজনেস ও টুরিস্ট ভিসা থাকলেও আরআরআরসির অনুমতি ব্যতীত তারা টেকনাফ ও উখিয়ায় অবস্থান করে কাজ করছে যা আইনত অবৈধ।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদ ও কাগজপত্র যাচাই বাছাই করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য উখিয়া থানায় পাঠানো হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন