শিরোনাম :

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসির প্রতিনিধিরা কক্সবাজারে


শুক্রবার, ৪ মে ২০১৮, ১১:১২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসির প্রতিনিধিরা কক্সবাজারে

কক্সবাজার: ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৫তম সম্মেলন উপলক্ষে ঢাকায় আসা দেশগুলোর প্রতিনিধিরা আজ শুক্রবার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন।

সম্মেলন শনি ও রোববার কিন্তু তার আগে মিয়ানমার থেকে নির্যাতনের মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দেখতে শুক্রবার কক্সবাজার পৌঁছেছেন ওআইসিভুক্ত ৫৭টি মুসলিম দেশের পররাষ্ট্রমন্ত্রীরা।

তাদের বহনকারী বিশেষ বিমানটি শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে। এরপরই প্রতিনিধি দলটি কলাতলীর একটি অভিজাত হোটেলে আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা ও আরআরআরসি প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছেন। কক্সবাজারের জেলা প্রশাসন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বৈঠকে রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি ওআইসি প্রতিনিধিদের কাছে তুলে ধরা হচ্ছে। বৈঠক শেষে প্রতিনিধি দল কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাবেন। সেখানে পরিদর্শন ও রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন তারা। এরপর বেলা ১২টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলার কথা রয়েছে।

সূত্র আরো জানায়, সেখান থেকে ফিরে তাদের পুলিশ লাইন জামে মসজিদে জুমার নামাজ আদায় করার কথা রয়েছে। নামাজ শেষে মধ্যহ্নভোজের পর বিকেলেই প্রতিনিধিদলটি ঢাকার উদ্দেশ্যে একই বিমানে রওনা হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন