শিরোনাম :

অজ্ঞাত রোগে আক্রান্ত ৩ শিশুকে বিআইটিআইডিতে ভর্তি


সোমবার, ২৭ আগস্ট ২০১৮, ০১:২৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

অজ্ঞাত রোগে আক্রান্ত ৩ শিশুকে বিআইটিআইডিতে ভর্তি

চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার সোনাই ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে আক্রান্ত ৩ শিশুকে উন্নত চিকিৎসার জন্য ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) ভর্তি করা হয়েছে।

রোববার রাতেই তিন শিশুকে উন্নত চিকিৎসার জন্য এই হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

এছাড়া বাকি ১৯ শিশুকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানান ডা. আজিজুর রহমান।

আক্রান্তদের সবারই জ্বর ও শরীরে কালো কালো দাগ দেখা যায়। তবে তাদের কী রোগ, এখনও পর্যন্ত চিকিৎসকরা জানাতে পারেননি। তাদের রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সোনাই ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত এই রোগে গত ৬ দিনে একই পরিবারের তিনজনসহ চার শিশুর মৃত্যু হয়েছে।

গত ১৭ আগস্ট হাটহাজারী উপজেলার সোনাই ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে একই পরিবারের তিন শিশু আক্রান্ত হয়। জ্বরে আক্রান্ত হওয়ার পর তাদের শরীরে কালো কালো দাগ দেখা যায়। এরপর ২১ আগস্ট অজ্ঞান হওয়ার পর আর জ্ঞান ফিরেনি অন্ন রায় ত্রিপুরার। তাকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ২৪ আগস্ট একই রোগে মারা যায় একই পরিবারের কৃষা মনি ত্রিপুরাও। রোববার সকাল আটটায় এই পরিবারের আরেক সদস্য অন্ন বালা ত্রিপুরাও মারা যায়। একই এলাকার সম রায় ত্রিপুরাও গত ২১ আগস্ট ওই অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে মারা যায়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন