শিরোনাম :

আবার দুর্ঘটনার কবলে ইউএস বাংলার বিমান


বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৩:২৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আবার দুর্ঘটনার কবলে ইউএস বাংলার বিমান

চট্টগ্রাম: ঢাকা থেকে কক্সবাজার যাবার পথে যান্ত্রিক ক্রুটি দেখা দেয়ায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে জরুরী অবতরণের সময় দুর্ঘটনায় কবলিত হয়েছে বেসরকারী ইউএস বাংলার (বিএস-১৪১) একটি বিমান।

বুধবার আনুমানিক দুপুর ১ টা ১০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

শাহ আমানত বিমান বন্দরের ম্যানেজার সারোয়ার ই আজম এ দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। তিনি জানান,ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করার সময় বিমানটির সামনের চাকা ভেঙ্গে গিয়ে মুখ থুবড়ে পড়ে। এ সময় বিমানে ১৬৪ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিক অফিসার জানান, চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতণের সময় বিমানটিতে ৭১ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। ঘটনার পর থেকে রানওয়ে বন্ধ আছে। তবে ক্রেন দিয়ে বিমানটি রানওয়ে নিরাপদে থেকে সরিয়ে নেয়া হয়েছে।

সুত্র জানায়, শাহ আমানতে জরুরী অবতরণের সময় বিমানটির সামনের অংশ রানওয়ে ঘেষে ল্যান্ডিং করায় আপাতত রানওয়ে বন্ধ আছে। এ কারণে (১টা ৫০ মিনিট থেকে বেলা ২টা ৫০ মিনিট পর্যন্ত) বিমান ওঠানামা বন্ধ রাখা হয়েছে।

বিমানটি সামনের চাকায় ত্রুটি দেখা দেয়ায় চট্টগ্রাম বিমানবন্দর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে সেটি দ্রুত সেখানে অবতরণ করা হয়। তবে বিমানটি অবতরণের আগেই বিমান কর্তৃপক্ষ ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা করে রাখেন।

তবে শেষ পর্যন্ত বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে। যাত্রীদের মধ্যে আতংক ছড়ালও তারা শেষ পর্যন্ত বিমানটি থেকে নিরাপদে বের হয়ে আসেন।

প্রসঙ্গত, চলতি বছরের ১২ মার্চ নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরের ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্তের ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫১জনের মৃত্যু হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন