শিরোনাম :

বিএনপি-জামায়াতের হামলায় নিহত ২


রবিবার, ৩০ ডিসেম্বর ২০১৮, ০৮:০১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিএনপি-জামায়াতের হামলায় নিহত ২

চট্টগ্রাম: চট্টগ্রামে বিভাগে পৃথক হামলায় বিএনপি-জামায়াতের হামলায় ছাত্রলীগ ও যুবলীগের দুই কর্মী নিহত হয়েছেন।লক্ষ্মীপুর সদর (লক্ষ্মীপুর-৩ আসন) উপজেলার বড়ালিয়া এলাকায় দু'পক্ষের গোলাগুলিতে ছাত্রলীগের এক কর্মী নিহত হয়েছে। শনিবার মধ্য রাতের এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে আরও দুই ছাত্রলীগ কর্মী। তারা হলেন- জহির ও রাকিব।

চন্দ্রগঞ্জ থানার ওসি এ কে এম আবুল কালাম আজাদ বলেন, তাৎক্ষণিকভাবে নিহতের নাম-পরিচয় জানা যায়নি। তার লাশ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, আহত দু'জনকে পুলিশ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়ের করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

চট্টগ্রামের পটিয়ায় যুবলীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শনিবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলার কুসুমপুরা ইউনিয়নের গোরনখাইন এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম দিল মোহাম্মদ (২৮)। তিনি কুসুমপুরা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য। স্থানীয় আওয়ামী লীগের দাবি, ওই ব্যক্তিকে বিএনপি-জামায়াতের লোকজন কুপিয়ে হত্যা করেছে। তবে বিএনপি বলছে, আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও টাকা ভাগাভাগি নিয়ে এই হত্যাকাণ্ড ঘটেছে।

কুসুমপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া বলেন, সন্ধ্যায় স্থানীয় প্রাথমিক বিদ্যালয় এলাকায় নির্বাচনী সংশ্লিষ্ট বিষয়ে সভা করে আওয়ামী লীগের নেতারা নিজ নিজ বাড়ির দিকে যাচ্ছিলেন। এই সময় বিএনপি-জামায়াতের ২০ থেকে ৩০ জনের একটি দল এলাকায় টাকা বিতরণ করছিল। এতে দিল মোহাম্মদসহ চার থেকে পাঁচজন বাঁধা দিলে তাদের মধ্যে সংঘর্ষ হয়। একপর্যায়ে বিএনপি-জামায়াতের লোকজন দিল মোহাম্মদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

অভিযোগের বিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন, টাকা বিতরণতো দূরের কথা, পুরো পটিয়ার কোথায়ও বিএনপি জোটের লোকজন চলাচল করতে পারছে না। রাতে এই অবস্থা আরও ভয়াবহ। পুলিশ ও আওয়ামী লীগের লোকজন সবাইকে তাড়াচ্ছে। তাঁরা ধারণা (খোরশেদ), আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও টাকা ভাগাভাগি নিয়ে এই হত্যাকাণ্ড ঘটেছে।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন খান বলেন, দিল মোহাম্মদকে বিএনপি-জামায়াতের লোকজন কুপিয়ে হত্যা করেছে বলে শুনেছি। লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে নেওয়া হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন