শিরোনাম :

ব্রাহ্মণবাড়িয়ায় স্থগিত তিন কেন্দ্রের ভোট


সোমবার, ৩১ ডিসেম্বর ২০১৮, ০৮:৩৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ব্রাহ্মণবাড়িয়ায় স্থগিত তিন কেন্দ্রের ভোট

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগণনা শেষে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন ছাড়া বাকি ২৯৮ আসনে বেসরকারি ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অনিয়ম ও গোলোযোগের কারণে ব্রাহ্মণবাড়িয়ার এই আসনটিতে তিনটি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। তিন কেন্দ্রের মোট ভোট আসনের দুই শীর্ষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোট ব্যবধানের চেয়ে বেশি হওয়ায় নতুন করে ভোট নেওয়া হবে।

সোমবার ভোর ৪টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ চূড়ান্ত বেসরকারি ফল ঘোষণা করেন। এসময় তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্থগিত তিন কেন্দ্রে ফের ভোটগ্রহণের কথা জানান।

ইসি সচিব জানান, বেশকিছু আসনে দুয়েকটি কেন্দ্রে ভোট স্থগিত থাকলেও ওই এসব আসনে ভোটপ্রাপ্তিতে শীর্ষ দুই প্রার্থীর ভোটের ব্যবধান অনেক বেশি। ফলে ওইসব স্থগিত কেন্দ্রে ভোট না নিয়েও শীর্ষ প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা গেছে। এতে করে স্থগিত কেন্দ্রগুলোতে পুনঃভোটেরও প্রয়োজন হবে না। কিন্তু ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সর্বোচ্চ ভোট পাওয়া প্রার্থীর সঙ্গে নিকটতম প্রার্থীর পাওয়া ভোটের ব্যবধানের চেয়ে এই আসনে স্থগিত তিন কেন্দ্রের মোট ভোটের পরিমাণ বেশি। এ কারণে এই আসনে চূড়ান্ত ফল প্রকাশ করা যায়নি।

নির্বাচন কমিশন থেকে পাওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ফল বিশ্লেষণ করে দেখা যায়, এ আসনে ভোটের সংখ্যায় এগিয়ে রয়েছেন বিএনপি প্রার্থী আব্দুস সাত্তার ভূঁইয়া। ধানের শীষ প্রতীকের এই প্রার্থী পেয়েছেন ৮২ হাজার ৭২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাঈনউদ্দিন মঈন কলার ছড়া প্রতীকে পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। সে হিসাবে মঈনের চেয়ে ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে রয়েছেন সাত্তার। এদিকে, এই আসনের যে তিনটি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে, সেগুলোতে মোট ভোট ১০ হাজার ৫৭৪টি, যা দুই প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে বেশি। এ কারণেই এই আসনের স্থগিত কেন্দ্র তিনটিতে নতুন করে ভোট নিতে হবে। অবশ্য কবে নাগাদ এই ভোট অনুষ্ঠিত হবে, সে বিষয়ে এখনই কিছু জানায়নি ইসি।

উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্যাপুর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা গেলে এই আসনের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। ফলে ২৯৯টি আসনে এই নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। স্থগিত গাইবান্ধা-৩ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ জানুয়ারি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন