শিরোনাম :

চট্টগ্রাম-কক্সবাজারে ভারি বর্ষণ


মঙ্গলবার, ৯ জুলাই ২০১৯, ০৩:০৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চট্টগ্রাম-কক্সবাজারে ভারি বর্ষণ

ডেস্ক: টানা পাঁচদিনের ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে গেছে বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়ার বড় দুয়ারা-কলঘর এলাকায় রাস্তা। ফলে মঙ্গলবার সকাল থেকে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজারের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

উজানের ঢলে সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়ে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। নিরাপদ স্থানে সরে যেতে শুরু করেছে প্লাবিত এলাকাসহ আশপাশের মানুষ।

বৃষ্টি অব্যাহত থাকায় নদীর পানি বিভিন্ন ঝিরি ছড়া দিয়ে প্রবেশ করে বান্দরবান শহরের অফিসার্স ক্লাব, শেরেবাংলা নগর, সাঙ্গু নদীর তীরবর্তী এলাকাসহ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার মানুষ বিভিন্ন স্কুলে নিরাপদ আশ্রয়ে অবস্থান নিয়েছে।

এসব আশ্রয়কেন্দ্রের মানুষের মাঝে জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে ত্রাণ সামগ্রী, শুকনো খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

ভারি বৃষ্টিতে বান্দরবান জেলায় ছোট বড় প্রায় শতাধিক পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে এখনো পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ঝুঁকিপূর্ণ স্থানগুলো থেকে লোকজনকে নিরাপদ স্থানে সরে যেতে শহরে প্রশাসন এবং পৌরসভার পক্ষ থেকে মাইকিং অব্যাহত রয়েছে।।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন