শিরোনাম :

সারাদেশে আগামী পাঁচদিন টানা বৃষ্টি হতে পারে


বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭, ০৯:১৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সারাদেশে আগামী পাঁচদিন টানা বৃষ্টি হতে পারে

ডেস্ক প্রতিবেদন: বাংলাদেশ অাবহাওয়া অধিদফতরের সূত্রে জানা গেছে- ভারতের পশ্চিম বঙ্গ, বাংলাদেশ ও উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের বর্ধিতাংশ অবস্থান করছে। এর ফলে বাংলাদেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে এ বৃষ্টিপাত আগামী পাঁচদিন অব্যাহত থাকতে পারে।

এদিকে আজ বৃহস্পতিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টা ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকাসহ বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রধানত অপরিবর্তিত থাকতে পারে।

অাবহাওয়া অধিদফতরের সূত্রে আরও জানা গেছে, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাসের গতি থাকবে যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ৪০ থেকে ৫০ কিলোমিটার থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন