শিরোনাম :

নিখোঁজ সেনাসদস্যসহ আরও তিন মরদেহ উদ্ধার


বৃহস্পতিবার, ১৫ জুন ২০১৭, ০২:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নিখোঁজ সেনাসদস্যসহ আরও তিন মরদেহ উদ্ধার

ডেস্ক প্রতিবেদন: প্রবল বর্ষণ ও পাহাড় ধসে বিপর্যস্ত রাঙামাটিতে নিখোঁজ সেনাসদস্যসহ তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযানে মানিকছড়ি থেকে নিখোঁজ সেনাসদস্য আজিজুর রহমানের মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী। এছাড়া রাঙামাটি সার্কিট হাউসের পাশের লেক থেকে চড়ুই বেগম (৪০) ও পোস্ট অফিস কলোনি এলাকা থেকে রুপন দত্তের (২১) মরদেহ উদ্ধার করা হয়।

এইদিন সকাল সাড়ে ৮টা থেকে রুপনগর, মানিকছড়ি, বেদবেদিসহ পাঁচটি এলাকায় অভিযান চলছে বলে জানিয়েছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পরিমল চন্দ্র মণ্ডল।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত পার্বত্য অঞ্চলসহ পাঁচ জেলায় মৃতের সংখ্যা বেড়ে ১৫০ জনে দাঁড়িয়েছে।

চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবানে মঙ্গলবার চার সেনাসদস্যসহ ১৩০ জনের লাশ পাওয়া গেলেও বুধবার নতুন করে যোগ হয়েছে আরও ১৩ লাশ। আবার নতুন করে পাহাড় ধসে চার জন মারা গেছে কক্সবাজার ও খাগড়াছড়িতে।

স্বজন হারানো মানুষের আহাজারিতে এখনও ভারি পাহাড়ের বাতাস। আপনজন হারানো মানুষের তালিকা দীর্ঘ হয়েছে আরও। ত্রাণ কার্যক্রম ও ক্ষয়ক্ষতি নিরূপণ করতে গঠন করা হয়েছে দুটি কমিটিও।

মৃতের সংখ্যা বেড়ে পাওয়া প্রসঙ্গে চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী বলেন, 'চট্টগ্রামে পাহাড় ধসে নিহতের সংখ্যা ২৩ জন থেকে বেড়ে ২৭ জনে পৌঁছেছে। বুধবার নতুন করে রাঙ্গুনিয়ায় চার জনের লাশ পাওয়া গেছে। ক্ষতিগ্রস্তদের সাহায্য দিতে তালিকা করা হচ্ছে। নিহতদের প্রত্যেকের পরিবারকে দাফন-কাফনের জন্য দেওয়া হচ্ছে ২০ হাজার টাকা করে।'

রাঙামাটির জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান বলেন, 'বুধবার সন্ধ্যা পর্যন্ত আমরা রাঙামাটিতে ১০৫ জনের মৃতদেহ উদ্ধার করেছি। মঙ্গলবার ৯৮ জনের লাশ পেলেও বুধবার যোগ হয়েছে আরও সাত জন।'

বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, 'বুধবার নতুন করে দুজনের লাশ পেয়েছি আমরা। এরা দুজন মা-মেয়ে।'

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন