শিরোনাম :

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট


মঙ্গলবার, ২০ জুন ২০১৭, ০৩:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট

ডেস্ক প্রতিবেদন: টাঙ্গাইলের মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। রবিবার দিবাগত রাত থেকে মহাসড়কে এ যানজট শুরু হয়েছে।

আজ মঙ্গলবার মহাসড়কের বিভিন্ন স্থানে গিয়ে দেখা গেছে, কালিয়াকৈরের চন্দ্রা মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা ৬০ কিলোমিটার রাস্তা পর্যন্ত যানজটে স্থবির। এসব কারণে যাত্রীদের কোনো নিরাপত্তা নেই। যানজটের ফলে এ মহাসড়কে বাড়ছে চুরি, ডাকাতি ও ছিনতাই।

যানজটের মুল কারণ চন্দ্রা, কোনাবাড়ি ও চৌরাস্তায় তিনটি ফ্লাইওভারের কাজ, ধেরুয়া ও কালিয়াকৈরে দুইটি রেল অভার ব্রিজ, ১০টি ভাঙ্গাচোরা ব্রিজ, রাস্তায় ছোট বড় গর্ত, দুই পাশে কাদা এবং মহাড়ক দেখা শোনার কাজে নিয়োজিত সড়ক ও জনপথ বিভাগসহ চার লেন কাজে নিয়োজিত দুই কোম্পানির মধ্যে সমন্বয়হীনতার অভাব। চন্দ্রা-নবীনগর, চন্দ্রা-গাজীপুর-চৌরাস্তা, পাইপাইল-উত্তরা রাস্তাও ভয়াবহ যানজট। এছাড়া মহাসড়কের দুই পাশে ড্রাম ট্রাক দিয়ে মাটি ফেলায় মহাসড়ক এখন অধিক ঝুঁকিপূর্ণ। প্রশাসনের অব্যবস্থাপনার কারণে চন্দ্রা এলাকায় রাজধানীতে যাওয়ার প্রবেশধার চন্দ্র-নবীনগর-ঢাকা রোড ও চন্দ্রা-গাজীপুর রোডে যানবাহন ঢুকতে না পারায় যানজটের অন্যতম কারণ বলে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ জানিয়েছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিন জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু যানজট মুক্ত রাখার দাবি জানিয়ে এবং বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে তিনি একটি প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিভিন্ন অধিদফতরে জমা দিয়েছেন। সড়ক ও জনপথ বিভাগ এবং ফোরলেন কাজে নিয়োজিত দুইটি কোম্পানি ঠিকমত কাজ না করলে ঈদের আগে এ যানজট আরো বাড়বে বলে তিনি আশঙ্কা করছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন