শিরোনাম :

হাসপাতালে ফেলে যাওয়া শিশুটি একাই লড়ছে


রবিবার, ২৬ মে ২০১৯, ০১:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

হাসপাতালে ফেলে যাওয়া শিশুটি একাই লড়ছে

ফরিদপুর: ফরিদপুর শহরের ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে ১০ দিন ধরে ভর্তি অভিভাবকহীন শিশুটি। ১৫ মে তাকে হাসপাতালে রেখেই পালিয়ে যায় অভিভাবকরা। এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

হাসপাতালের শিশু কনসালটেন্ট মো. শফিউল্লাহ জানান, সদ্যজাত শিশুটিকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি করান গোপালগঞ্জের সুজয়। তিনি নিজেকে শিশুটির বাবা পরিচয় দেন। তিন দিন পর সুজয় হাসপাতাল থেকে পালিয়ে যান। এ অবস্থায় শিশুটিকে নিয়ে বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের আরেক চিকিৎসক তানভীর আহমেদ জানান, শিশুটি কম ওজন, খিচুনি, শ্বাসকষ্ট নিয়ে জন্মগ্রহণ করেছে। তাই তাকে ইনকিউবেটরে রাখা হয়েছে। শিশুটির অবস্থা আগের চেয়ে ভালো।

ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সালাহ্উদ্দিন জানান, হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানেই শিশুটির চিকিৎসা চলছে। অন্য মায়েদের কাছ থেকে দুধ সংগ্রহ করে তাকে পান করানো হচ্ছে। ওষুধসহ যাবতীয় সামগ্রী হাসপাতাল সরবরাহ করছে।

মো. সালাহ্উদ্দিন আরো বলেন, শিশুটির বাবা পরিচয় দেয়া সুজয়ের সঙ্গে একবার যোগাযোগ করা সম্ভব হয়েছে। তখন সুজয় তেমন আগ্রহ দেখাননি। সেই থেকে তার মোবাইল বন্ধ। শিশুটির অভিভাবকেদের খোঁজ না মিললে ডিসিকে জানিয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন