শিরোনাম :

জঙ্গি দমনে পুলিশের সাফল্য রয়েছে: আইজিপি


বুধবার, ১ জুন ২০১৬, ১২:০৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জঙ্গি দমনে পুলিশের সাফল্য রয়েছে: আইজিপি

জবি প্রতিনিধি: জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের যে সাফল্য রয়েছে বিশ্বের অন্য কোনো দেশের পুলিশের এই সাফল্য নেই বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে রাজধানীর লালবাগ অঞ্চলের সিসি ক্যামেরাভিত্তিক নিরাপত্তা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি

তিনি বলেন, বিগত সাত বছরে স্বাধীনতাবিরোধী চক্রের কোনো ষড়ষন্ত্রই সফল হতে দেয়নি পুলিশ। ৬২ জন জঙ্গিকে ফাঁসির দড়িতে ঝুলাতে পুলিশ সক্রিয় ভূমিকা রেখেছে। বিএনপি-জামায়াত ২০১৪-১৫ সালে রাস্তার গাছ কেটে, গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে, ককটেল মেরে যে অরাজকতা সৃষ্টি করার অপচেষ্টা করেছে তা কঠোর হাতে দমন করতে সক্ষম হয় পুলিশ।

আইজিপি আরো বলেন, সন্ত্রাস, চাঁদাবাজি, জঙ্গিবাদ রুখতে এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে সিসি ক্যামেরা অপরিহার্য। সিসি ক্যামেরা থাকলে কোনো অপরাধী পালাতে পারবে না। এজন্য প্রত্যেক পাড়া-মহল্লায় সিসি ক্যামেরা দরকার।

ব্যবসায়ীদের উদ্দেশ করে তিনি বলেন, রমজান মাসে খাবারের দাম বাড়াবেন না। ভেজাল খাবার খাওয়াবেন না। যদি কেউ এমন কাজ করেন তবে সঙ্গে সঙ্গে পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন, রেজিস্টার মো. ওহিদুজ্জামান, প্রক্টর নূর মোহাম্মদ, প্রধান প্রকৌশলী সুকুমার সাহা, পুরান ঢাকার বিভিন্ন ওয়ার্ডের কমিশনার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলামসহ এলাকার ব্যবসায়ী নেতারা।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন