শিরোনাম :

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ১৪০০ নার্সের বিরুদ্ধে মামলা


বৃহস্পতিবার, ২ জুন ২০১৬, ০৪:২১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ১৪০০ নার্সের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমণ্ডিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসার সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ১৪০০ নার্সের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার রাতে ধানমণ্ডি‌ থানা পুলিশ বাদী হয়ে মামলাটি করে। মামলা নম্বর- ১।

ধানমণ্ডি থানার পরিদর্শক তদন্ত মো. হেলাল উদ্দিন জানান, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৪০০ নার্স সদস্যদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

দুই দফা দাবি নিয়ে রাজধানীতে স্বাস্থ্যমন্ত্রীর বাসার সামনে পুলিশ-নার্স ধস্তাধস্তির ঘটনায় অর্ধশতাধিক নার্স আহত হয়েছিলেন। তাদের মধ্যে ২৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। আহত অন্য নার্সরা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তবে তাদের অবস্থা তেমন গুরুতর নয় বলে জানিয়েছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ মো. বাচ্চু মিয়া।

সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেয়ে স্বাস্থ্যমন্ত্রীর বাসার সামনে বুধবার বিকেল ৫টার দিকে অবস্থান নিয়েছিলেন দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসা নার্সরা।

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বা সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে আগের নিয়মে ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) ও বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির (বিবিজিএনএস) ব্যানারে নার্সরা দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছেন তারা।

২৬ এপ্রিল থেকে নার্সরা আমরণ অনশন শুরু করায়, ১ মে নার্স নেতাদের নিজ বাসায় ডেকে নিয়ে দাবি পূরণের আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসের মাত্র সাত দিনের মাথায় নিজস্ব ওয়েবসাইটে নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এরপর থেকে স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসকে ‘শুভঙ্করের ফাঁকি’ আখ্যা দিয়ে আবারও আন্দোলন শুরু করেন নার্সরা।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন