শিরোনাম :
   প্রধান বিচারপতির সরে যাওয়া উচিত ছিল : প্রধানমন্ত্রী    নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আজ সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই    ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবিতে বরিশালে বিক্ষোভ    ১৯ ইয়াবা ব্যবসায়ীকে ১০ বছরের স্বশ্রম কারাদন্ড    বরিশালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প    গৃহবধূকে নির্যাতনের পর তালাবদ্ধ করে রেখেছে পাষন্ড স্বামী    বরিশালে র‌্যাবের ভূয়া মেজর আটক    বিসিসিতে পশু কোরবানীর জন্য ১৭৪ স্থান নির্ধারণ

পরিত্যক্ত অবস্থায় দুই কোটি টাকার সোনা উদ্ধার


বুধবার, ১৪ জুন ২০১৭, ০৩:১৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পরিত্যক্ত অবস্থায় দুই কোটি টাকার সোনা উদ্ধার

ডেস্ক প্রতিবেদন: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইনসের একটি উড়োজাহাজ থেকে সাড়ে চার কেজির বেশি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

মঙ্গলবার রাত ১২টার দিকে একটি প্যাকেটের মধ্য থেকে ৪০টি বার উদ্ধার করা হয়। এর মূল্য প্রায় ২ কোটি ৩৪ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, উড়োজাহাজটির সিটকভারের নিচে পরিত্যক্ত অবস্থায় সোনার বারগুলো পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক শামীমুর রহমান বলেন, আরব আমিরাতের দুবাই থেকে রাতে এমিরেটসের এই ফ্লাইট ঢাকায় আসে। গোপন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দারা উড়োজাহাজটি তল্লাশি করেন।

তল্লাশির একপর্যায়ে উড়োজাহাজটির ইকোনমি ক্লাসের ৩৭ জে ও ৩৭ কে নম্বর আসনের পেছনের দিকে, অর্থাৎ ৩৮ জে ও ৩৮ কে নম্বর আসনের জন্য রক্ষিত ট্রে-টেবিলের সামনের সিটকভারের ভেতর চারটি প্যাকেটের মধ্যে ৪০টি সোনার বার পাওয়া যায়।

শামীমুর রহমান আরও বলেন, উদ্ধারের সময় ওই আসনে কোনো যাত্রী ছিল না। প্যাকেটগুলো কালো টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ছিল। উদ্ধার হাওয়া সোনার প্রতিটি বারের ওজন ১০ তোলা করে। যার মোট ওজন ৪ কেজি ৬৬৬ গ্রাম।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন