শিরোনাম :
   প্রধান বিচারপতির সরে যাওয়া উচিত ছিল : প্রধানমন্ত্রী    নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আজ সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)    কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই    ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবিতে বরিশালে বিক্ষোভ    ১৯ ইয়াবা ব্যবসায়ীকে ১০ বছরের স্বশ্রম কারাদন্ড    বরিশালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প    গৃহবধূকে নির্যাতনের পর তালাবদ্ধ করে রেখেছে পাষন্ড স্বামী    বরিশালে র‌্যাবের ভূয়া মেজর আটক    বিসিসিতে পশু কোরবানীর জন্য ১৭৪ স্থান নির্ধারণ

ঈদুল ফিতরের জামাত রাজধানীর ৪১০টি স্থানে অনুষ্ঠিত হবে


শনিবার, ১৭ জুন ২০১৭, ০৪:১৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঈদুল ফিতরের জামাত রাজধানীর ৪১০টি স্থানে অনুষ্ঠিত হবে

ডেস্ক প্রতিবেদন: রাজধানীতে ঈদুল ফিতরের নামাজ সুষ্ঠ‍ুভাবে পরিচালনার জন্য স্থান নির্ধারণ করে দিয়েছে সিটি করপোরেশন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের নির্ধারিত জায়গায়ই ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এবার ঢাকা দক্ষিণে জাতীয় ঈদগাহ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাঠসহ ২৩০টি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডের ১৮০টিসহ মোট ৪১০ স্থানে ঈদ জামাত হবে বলে জানা যায়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রতিটি ওয়ার্ডে ৪টি করে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ওয়ার্ডের সবচেয়ে পরিচিত ও জনবহুল জায়গায় হবে এসব জামাত। কোথাও সিটি করপোরেশনের মাঠ, কোথাও স্কুলের মাঠ, কোথায় মসজিদ, মাদরাসার মাঠকে জামাতের জন্য বেছে নেওয়া হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) প্রতি ওয়ার্ডে ৫টি করে জামাত অনুষ্ঠিত হবে। এ জন্য প্রত্যেক কাউন্সিলরকে দায়িত্ব দেওয়া হয়েছে তার এলাকার ঈদ জামাত সুষ্ঠুভাবে যেন হয় সে ব্যবস্থা করতে। এবার বর্ষা মৌসুমে ঈদ হওয়ায় মুসল্লিরা যেন নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন সে জন্য বিশেষ শামিয়ানার ব্যবস্থা থাকছে।

শনিবার (১৭ জুন) ডিএসসিসির নির্বাহী প্রকৌশলী আবুল হাসেম ও ডিএনসিসির সমাজ কল্যাণ কর্মকর্তা মো. এনায়েত হোসেন এ তথ্য জানান।

এদিকে রাজধানীর প্রধান ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ। নারীদের জন্য থাকবে আলাদা জায়গা। জাতীয় ঈদগাহে একসঙ্গে ১ লাখ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে ঈদগাহ প্রস্তুত করতে কার্যক্রম শুরু করে দিয়েছে ডিএসসিসি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন